ম্যাথুসের ব্যাটে ভর দিয়ে ইংলিশদের ২৩৩ রানের লক্ষ্য দিলো লঙ্কানরা

আমাদের নতুন সময় : 22/06/2019

LEEDS, ENGLAND – JUNE 21: Angelo Matthews of Sri Lanka in action batting as Jos Buttler of Englnd looks on during the Group Stage match of the ICC Cricket World Cup 2019 between England and Sri Lanka at Headingley on June 21, 2019 in Leeds, England. (Photo by Clive Mason/Getty Images)

আক্তারুজ্জামান : বিশ্বকাপের শুরু থেকেই ধুঁকছে ১৯৯৬ আসরের শিরোপাজয়ী শ্রীলঙ্কা। পাকিস্তানের বিরুদ্ধে জয় ছাড়া আর কোনো সফলতা নেই দলটির। তবে দুটি পরিত্যক্ত ম্যাচের পয়েন্টে কিছুটা আশা উঁকি দিচ্ছে সেমির। গতকাল হেডিংলিতে টস জিতে ব্যাটিং নিয়ে স্বাগতিক ইংল্যান্ডের বিরুদ্ধে চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করানোর আশা করেছিল শ্রীলঙ্কা। কিন্তু আশা আর বাস্তবতার মাঝে যে বিস্তর ফারাক আছে সেটা মাঠে নেমেই টের পেয়েছেন লঙ্কান দলপতি দিমুথ করুণারতনে। শুরুতে ব্যাটিং বিপর্যয়ে পড়েছিল। তবে অ্যাঞ্জেলো ম্যাথুসের ব্যাটিং দৃঢ়তায় ভর করে ২৩২ রান তুলেছে। জিততে হলে ২৩৩ রান করতে হবে ইয়ন মরগানদের।

ক্রিজে নেমে দলীয় স্কোরে ৩ রান তুলতেই সাজঘরে ফেরেন করুণারতনে (১) ও কুশল পেরেরা (২)। অভিষেক ফার্নান্দো কিছুটা প্রতিরোধ গড়ে ৪৯ রানে ফেরেন। আর কুশল মেন্ডিস ফেরেন ৪৬ রানে। অভিষেক-কুশল জুটি ৫৯ এবং  কুশল পেরেরা ও কুশল মেন্ডিস জুটিতে আসে ৬৯ রান।

অভিষেক ও দুই কুশল প্রতিরোধ গড়ে ফিরে গেলেও অবিচল ছিলেন ম্যাথুস। অভিজ্ঞ এ অলরাউন্ডার চতুর্থ উইকেটে ক্রিজে নেমে শেষ পর্যন্ত অপরাজিত থেকে মাঠ ছাড়েন। ব্যাট হাতে ইংলিশ বোলারদের দারুণভাবে মোকাবেলা করে ১১৫ বল খেলে ৮৫ রান করেন। ডি সিলভাকে নিয়ে ষষ্ঠ উইকেটে ৫৭ রানের কার্যকরী জুটিও গড়েন। তার ব্যাটে ভর দিয়েই মূলত ২৩২ রান তুলতে পেরেছে হাথুরুসিংহের শিষ্যরা।

ইংল্যান্ডের হয়ে সবাই মিলেই বল হাতে ছড়ি ঘুরিয়েছেন। আদিল রশিদ একই ওভারে দুটি উইকেট শিকার করেন। মার্ক উড ও জোফরা আরচার ৩টি করে উইকেট নেন। ক্রিস ওকস বাকি একটি উইকেট নেন।

 

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]