• প্রচ্ছদ » শেষ পাতা » ৬ মাসের কমিটি চায় ছাত্রদল, তারেক রহমানকে বিক্ষুব্ধদের তিন প্রস্তাবনা


৬ মাসের কমিটি চায় ছাত্রদল, তারেক রহমানকে বিক্ষুব্ধদের তিন প্রস্তাবনা

আমাদের নতুন সময় : 23/06/2019

শাহানুজ্জামান টিটু : বয়সের সুনির্দিষ্ট সীমারেখা না রেখে ২০২০সালের ১ জানুয়ারি পর্যন্ত ধারাবাহিক কমিটি, পরবর্তীতে স্বল্প মেয়াদি বা একাধিক ধারাবাহিক কমিটি গঠন ও রোডম্যাপ প্রনয়ন এবং ছাত্রদল কেন্দ্রীয় সংসদ, বিশ্ববিদ্যালয়সমুহ, মহানগর ও কলেজ সমুহের সমন্বয়ে কমিটি করার এই তিন প্রস্তাবনা দিয়েছে বিএনপির সহযোগি সংগঠনের সদ্য বিলুপ্ত ছাত্রদলের কমিটির নেতারা। গতকাল শনিবার নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের নিচে সংবাদ সম্মেলনে এ দাবি জানান সাবেক কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ইকতিয়ার রহমান কবির।

তিনি বলেন, ছাত্রদলের ২ বছর মেয়াদী কমিটি ৫ বছর পার হলেও বিএনপির কোনও খেয়াল নেই। এই কারণে তারেক রহমানের কাছে আমরা এখন ৬ মাসের একটি কমিটি করার আবেদন করেছি। যাতে করে নেতাকর্মীরা সঠিক মূল্যায়নের পাশাপাশি সারাদেশে অসমাপ্ত সাংগঠনিক কাজ করারও সুযোগ পাবে। জুলুম নির্যাতন, হামলা-মামলাকে সহ্য করে গড়ে ওঠা নেতাকর্মীরা একটি দলীয় পরিচয় আশায় ৬ মাস সময়ে কী পেতে পারে না বিএনপির কাছে প্রশ্ন রাখেন এই নেতা। তিনি বলেন, খালেদা জিয়া ও তারেক রহমানের নির্দেশে প্রতিটি কর্মসূচিতে ছাত্রদলের নেতাকর্মীরা ভূমিকা রেখেছেন। এই ত্যাগের কথা বিবেচনা করে পুরস্কৃত করার কথা সেখানে উল্টো আমরা বঞ্চিত হচ্ছি।

সহ-সভাপতি এজমল হোসেন পাইলট বলেন, ২০০০ সালের এসএসসির বাধ্যবাধকতা তুলে দিতে হবে। কারণ ২০০০ সালে এসএসসি পাস করা একজন ছাত্রের আনুমানিক বয়স ৩৫ বছর। ৩৫-৩৬ বছর বয়সে ছাত্রদল করা গেলে ৩৭-৩৮ বছর বয়সে কেন করা যাবে না? সম্পাদনা : ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]