• প্রচ্ছদ » সাবলিড » প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিসহ বিভিন্ন দেশের রাষ্ট্র ও সরকার প্রধানের শুভেচ্ছা


প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিসহ বিভিন্ন দেশের রাষ্ট্র ও সরকার প্রধানের শুভেচ্ছা

আমাদের নতুন সময় : 25/06/2019

শাহীন চৌধুরী : আজ ২৫ জুন বিমসটেক-এর ২২তম প্রতিষ্ঠা বার্ষিকী। এ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বিভিন্ন দেশের রাষ্ট্র ও সরকার প্রধান এবং পররাষ্ট্রমন্ত্রীরা শুভেচ্ছা বাণী দিয়েছেন। ঢাকায় অবস্থিত বিমসটেক সচিবালয় এ উপলক্ষে রাজধানীর গুলশানে অবস্থিত বিমসটেক সচিবালয়ে এক সংবর্ধনা ও নৈশ ভোজের আয়োজন করেছে।

এ উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলি, শ্রীলংকার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা, ভূটানের প্রধানমন্ত্রী ডা. লোটে টিেিসরিং, মিয়ানমারের স্টে কাউন্সিলর অং সান সূচি শুভেচ্ছা বানী দিয়েছেন। পৃথক পৃথক বাণীতে তারা বিমসটেকের সাফল্য কামনা করেন এবং এর সদস্যভুক্ত ৮টি দেশ ঐক্যবদ্ধভাবে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

এছাড়াও বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোনেম, ভূটানের পররাষ্ট্রমন্ত্রী ড. তান্দি দর্জি, নেপালের পররাষ্ট্রমন্ত্রী প্রদীপ কুমার গেয়ালি, শ্রীলংকার পরষ্ট্রমন্ত্রী তিলক মারাপানা, থাইল্যান্ডের পররাষ্ট্রমন্ত্রী ডন প্রামু ধিয়ানী এবং বিমসটেক মহাসচিব এম শহীদুল ইসলাম দিবসটি উপলক্ষে শুভেচ্ছা বাণী দিয়েছেন।

প্রসঙ্গত, ১৯৯৭ সালের ৬ জুন ব্যাংকক ঘোষণাপত্র গ্রহণের মাধ্যমে বিমসটেক-এর যাত্রা শুরু হয়। প্রতি বছর, ৬ জুন বিমস্টেক ডে হিসাবে পালন করা হয়। এ বছর ৬ জুন ও তার কাছাকাছি ঈদের ছুটির কারণে ২৫ জুন বিএমএসটিইসি দিবস পালিত হচ্ছে। এ উপলক্ষে আয়োজিত সংবর্ধনায় পররাষ্ট্রমন্ত্রী ডাঃ এ কে আবদুল মোমেন এমপি প্রধান অতিথি হিসেবে যোগদান করবেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম। অনুষ্ঠানে কূটনীতিকসহ বিশিষ্ট নাগরিকরা যোগদান করবেন। সম্পাদনা : ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]