• প্রচ্ছদ » প্রথম পাতা » ফিটনেস বিহীন যানবাহনের তালিকা দাখিলের নির্দেশ  অফিসে বসে মিটিং আর শুধু কি চা খেলেই হবে?


ফিটনেস বিহীন যানবাহনের তালিকা দাখিলের নির্দেশ  অফিসে বসে মিটিং আর শুধু কি চা খেলেই হবে?

আমাদের নতুন সময় : 25/06/2019

দেশপ্রেম থাকতে হবে, বিআরটিএ পরিচালককে আদালত

নূর মোহাম্মদ : ফিটনেস বিহীন ও রেজিস্ট্রেশন নবায়ন ছাড়া গাড়ী এবং ড্রাইভিং লাইসেন্স নবায়ন ছাড়া চালকের তালিকা চেয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে রেজিস্ট্রেশন ছাড়া গাড়ী ও লাইসেন্স ছাড়া চালকদের বিরুদ্ধে কি ব্যবস্থা নেয়া হচ্ছে তাও জানাতে বলা হয়েছে। এছাড়া জেলা ভিত্তিক গাড়ির নম্বর ও চালকদের নামসহ তালিকা দিতে নির্দেশ দেয়া হয়েছে। গতকাল সোমবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের বেঞ্চ এই নির্দেশ দেন। আগামী ২৩ জুলাই এই তালিকা দাখিল করতে বলা হয়েছে।

শুনানিতে আদালত বলেন, দেশ স্বাধীন হয়েছে প্রায় ৪৮ বৎসর। অথচ এখনো শৃঙ্খলার মধ্যে আসছে না। প্রধানমন্ত্রী সরকারি চাকরিজীবীদের বেতন-ভাতা দ্বিগুণ করেছেন। বাড়ি ভাড়া দ্বিগুণ করা হয়েছে,  গাড়ি পেয়েছেন তারপরও দুর্নীতি কমছে না কেন? এখনো আদালতকে এই বিষয়ে হস্তক্ষেপ করতে হচ্ছে কেন? আমাদের সকলের জবাবদিহীতা থাকতে হবে।

আদালত বলেন, পুলিশের নাকের ডগা দিয়ে আনফিট গাড়ি রাস্তায় কীভাবে চলে? রাস্তায় এত মানুষ মরছে, বিবেক একটুও জাগে না? এভাবে চলতে পারে না। আমাদের একটা সিস্টেমের মধ্যে আসতে হবে। দেশের জন্য সবাই কিছু করুন। আমাদের সবারই দায়িত্ব আছে। সবাইকেই দেশকে ভালবাসতে হবে। দেশ নিয়ে স্বপ্ন দেখেতে হলে আমাদের অবশ্যই আইনের শাসন বাস্তবায়ন করতে হবে।

আদালত বিআরটিএ’কে উদ্দেশ্য করে বলেন, বিআরটিএ কী করে? বিআরটিএকে কেন কোর্টে আসতে হয়? আর কোর্টকে কেন বিআরটিএ’র কাজ নিয়ে আদেশ দিতে হবে? আপনাদেরতো দায়িত্ব রয়েছে। বিআরটিএ ছাড়াও দেশে পুলিশ আছে, পুলিশের নাকের ডগার ওপর দিয়ে এসব অনিয়ম হচ্ছে কি করে? বিআরটিএ’র পরিচালকের উদ্দেশ্যে আদালত বলেন, অফিসে বসে বসে মিটিং আর শুধু কি চা খেলেই হবে? দেশপ্রেম থাকতে হবে। পাশ্ববর্তী দেশ ভারত ও সিঙ্গাপুর পারছে, আমরা পারছি না কেন?

এরপর আদালত সারাদেশের নিবন্ধিত ফিটনেস নবায়ন না করা গাড়ি এবং লাইসেন্স নবায়ন না করা চালকের বিস্তারিত তথ্য দিতে নির্দেশ দেন।

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]