• প্রচ্ছদ » শেষ পাতা » বিএসএমএমইউ এ পর্যন্ত প্রায় ১ হাজার শিশুর ক্লাবফুট চিকিৎসা করেছে


বিএসএমএমইউ এ পর্যন্ত প্রায় ১ হাজার শিশুর ক্লাবফুট চিকিৎসা করেছে

আমাদের নতুন সময় : 25/06/2019

ইয়াসমিন : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)তে এ পর্যন্ত ১ হাজার ১ শ ৫টি ক্লাবফুট (মুগুর পা) এর চিকিৎসা করা হয়েছে। এরমধ্যে শিশু ছিল ৭ শ ১৭ জন।

গতকাল সোমবার বিশ্ব ক্লাবফুট দিবস উপলক্ষে আয়োজিত র‌্যালিতে একথাগুলো বলেন বিএসএমএমইউ’র উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া। বিশ্ববিদ্যালয়ের বি ব্লকের সামনে বটতলা থেকে সকাল সাড়ে নয়টায় একটি সচেতনতামূলক বিশেষ র‌্যালি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে ডি ব্লকে গিয়ে সমাপ্ত হয়। গ্লেনকো ফাউন্ডেশন এতে সহযোগিতা করেছে।

র‌্যালিতে উপস্থিত ছিলেন গ্লেনকো ফাউন্ডেশনের চেয়ারম্যান কলিন ক্যাম্পবেল ম্যাকফারলেন, বিএসএমএমইউ এর উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মুহম্মদ শহীদুল্লাহ সিকদার, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মুহাম্মদ আতিকুর রহমান, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এ বি এম আব্দুল হান্নান, অর্থোপেডিক সার্জারি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. আবু জাফর চৌধুর, সহযোগী অধ্যাপক ডা. কৃষ্ণ প্রিয় দাশ প্রমুখ।

উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, ক্লাবফুট বা বাঁকানো পা চিকিৎসায় সম্পূর্ণ ভালো হয়। এ বিষয়ে জনসচেতনতা গড়ে তুলতে গণমাধ্যম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। বাঁকানো পায়ের চিকিৎসা করানো হলে শিশুরা সুস্থ ও সুন্দর জীবন-যাপন করতে পারে। সম্পাদনা : ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]