• প্রচ্ছদ » বিনোদন » অভিনয়কে পেশা হিসেবে প্রতিষ্ঠিত করাই হবে অন্যতম বড় উদ্দেশ্য : শহীদুজ্জামান সেলিম


অভিনয়কে পেশা হিসেবে প্রতিষ্ঠিত করাই হবে অন্যতম বড় উদ্দেশ্য : শহীদুজ্জামান সেলিম

আমাদের নতুন সময় : 28/06/2019

আবু সুফিয়ান রতন : অভিনয়কে পেশা হিসেবে প্রতিষ্ঠিত করাই হবে অন্যতম বড় উদ্দেশ্য। অভিনয় শিল্পী সংঘের নব নির্বাচিত কমিটির অভিষেক অনুষ্ঠানে এমন আশাবাদের কথাই বললেন সদ্য নির্বাচিত অভিনয় শিল্পী সংঘের সভাপতি শহীদুজ্জামান সেলিম।

শুক্রবার (২৮ জুন) শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে অভিনয় শিল্পী সংঘের নব নির্বাচিতদের অভিষেক অনুষ্ঠান হয়। অনুষ্ঠানে পরস্পরকে শুভেচ্ছা জানানোর মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করলো নতুন কমিটি।

অনুষ্ঠানে সংগঠনের উপদেষ্টা মামুনুর রশীদ, আফরোজা বানু ও কে এস ফিরোজ ফুল দিয়ে নব নির্বাচিতদের শুভেচ্ছা জানান। নব নির্বাচিতরা ফুল দিয়ে অভিনন্দন জানিয়েছেন তাদের প্রতিদ্বন্দ্বিদেরকে। আয়োজনে আরও উপস্থিত ছিলেন নাটকের সঙ্গে যুক্ত প্রযোজক, পরিচালক ও নাট্যকারদের সংগঠনের নেতারা।

সংগঠনে সভাপতিত্বের দায়িত্ব কাঁধে নিয়ে শহীদুজ্জামান সেলিম বলেন, অভিনয়কে পেশা হিসেবে প্রতিষ্ঠিত করার বিষয়টিকেই সর্বোচ্চ গুরত্ব দেয়া হবে। তিনি জানান, একজন অভিনয়শিল্পীর পাসপোর্ট, জাতীয় পরিচয়পত্রে পেশা হিসেবে যেন ‘অভিনয়শিল্পী’ লিখতে পারেন সেই কাজটি করে যেতে চাই। এরজন্য সংশ্লিষ্ট নীতিনির্ধারকদের সঙ্গে শিগগির বসার কথাও জানান সেলিম।

কর্মপরিকল্পনা জানিয়ে সভাপতি আরো বলেন, ছোট পর্দার বহু গুণী অভিনেতা আছেন যারা এখন প্রবীন। তাদের নিয়ে তথ্যচিত্র নির্মাণের মাধ্যমে নাটকের তাদের অবদান তুলে ধরার পরিকল্পনার কথাও জানান তুখোর এই অভিনেতা। এছাড়াও সামনে থেকে অভিনয়শিল্পীদের তথ্য সংরক্ষণের জন্য একটা ওয়েবসাইট তৈরির কথাও জানান তিনি।

সভাপতি জানান, অভিনয় শিল্পী সংঘের প্রতিষ্ঠা দিবসে সবাইকে নিয়ে এই দিনটি উদযাপন করার পরিকল্পনা চলছে। এছাড়া সংগঠনটি নিয়ে সৃষ্ট জটিলতা ও আদালতের নিষেধাজ্ঞা নিয়েও কথা বলেন সেলিম। তিনি বলেন, যারা এই কাজটি করেছেন তাদের প্রতি আমরা নিন্দা জানাই। তবে এর উত্তর আমরা আইনের মাধ্যমেই দেব।

২১ জুন শিল্পকলা একাডেমিতে অভিনয়শিল্পী সংঘের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে ২১টি আসনের জন্য লড়াই করেন ৫১ জন অভিনয়শিল্পী। সেখানে শহীদুজ্জামান সেলিম সভাপতি ও আহসান হাবিব নাসিম সাধারণ সম্পাদব নির্বাচিত হন।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]