• প্রচ্ছদ » আমাদের আনন্দ » বিএনপি-জামায়াত ভারতের বিরুদ্ধে প্রপাগান্গ্ চালিয়ে সস্তা রাজনীতি করছে, বললেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী


বিএনপি-জামায়াত ভারতের বিরুদ্ধে প্রপাগান্গ্ চালিয়ে সস্তা রাজনীতি করছে, বললেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী

আমাদের নতুন সময় : 30/06/2019

সমীরণ রায় : পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, ভারতের সঙ্গে বাংলাদেশের শিকড়ের সম্পর্ক রয়েছে। কিন্তু বিএনপি-জামায়াত ভারতের বিরুদ্ধে প্রপাগা-া করে সস্তা রাজনীতি করছে। গতকাল শনিবার রাজধানীর শিল্পকলা একাডেমিতে ‘গৌরবের অভিযাত্রায় ৭০ বছর: তারুণ্যের ভাবনায় আওয়ামী লীগ’ শীর্ষক সেমিনারে তরুণদের প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, ভারত আমাদের বন্ধু রাষ্ট্র। মুক্তিযুদ্ধের সময় ভারত আমাদের শরণার্থীদের আশ্রয় দিয়েছে। খাওয়া-দাওয়া থেকে শুরু করে সবভাবে সহযোগিতা করেছে। ভারতকে হেয় প্রতিপন্ন করে সস্তা রাজনীতি করতে আওয়ামী লীগ চায় না। শুধু তাই নয়, মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশের শরনার্থীদের খাওয়া-দাওয়ার খরচ মেটাতে তৎকালীন ভারত সরকার ভ্যাটের পরিমাণ বাড়িয়ে আমাদের সাহায্য সহযোগিতা অব্যহত রেখেছিলো।

পরাষ্ট্র প্রতিমন্ত্রী আরও বলেন, বিএনপির কথা সবকিছু আওয়ামী লীগ করবে। আওয়ামী লীগের পথ চলার ৭০ বছরের ৫৬ বছরই ক্ষমতার বাইরে ছিলো। তবুও সবার জনপ্রিয়তায় শেখ হাসিনা সরকার এগিয়ে যাচ্ছে।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, পৃথিবীর ইতিহাসে শেখ হাসিনার কথা স্বর্ণ অক্ষরে লেখা উচিত। কারণ আওয়ামী লীগ সরকার প্রথম ২০০৮ সালে ক্ষমতায় এসে কৃষিখাতে সবচেয়ে বেশি বরাদ্দ রেখেছিলো। এখন তার ফল পাচ্ছে দেশের মানুষ।

এসময় আরও উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা এবং আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ-কমিটির চেয়ারম্যান এইচটি ইমাম, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, ডাক ও টেলি যোগাযোগমন্ত্রী মোস্তফা জব্বার, আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী ব্যারিস্টার শাহ্্ আলী ফারহাদ। সম্পাদনা:সমর চক্রবর্তী




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]