রিফাতের ঘাতকদের ধরতে সময় চেয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী

আমাদের নতুন সময় : 30/06/2019

আনিস তপন : বরগুনাতে কুপিয়ে রিফাত শরীফ হত্যা ঘটনায় আসামীদের ধরতে আর একটু সময় চেয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। গতকাল রোববার সচিবালয়ের নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে এই দাবি করেন তিনি। আসামীদের প্রত্যেককে আইনের আওতায় আনা হবে জানিয়ে এসময় তিনি আরো বলেন, পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা সেখানে রয়েছেন।

অপর এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এসব ঘটনার পিছনে মাদক একটা বড় শক্তি হিসেবে কাজ করে। মাদক ব্যবসায় এত বেশি মুনাফা যে এর সঙ্গে অনেকেই জড়িয়ে পরছে। তবে মাদক ব্যবসার সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে অবশ্যই আইনের আওতায় আনা হবে। মাদকের বিষয়ে আপনারা জানতে চেয়েছেন, এর জবাবে বলছি প্রধানমন্ত্রী অনেক আগেই মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। আইন-শৃঙ্খলা বাহিনীও সেই বিষয়টি মাথায় রেখেই মাদকের বিরুদ্ধে অভিযান পরিচালনা করছে।

প্রকাশ্যে রিফাত শরীফ হত্যা প্রসঙ্গে মন্ত্রী বলেন, কুপিয়ে এভাবে মানুষ হত্যা কারো কাছেই কাম্য নয় উল্লেখ করে তিনি বলেন, এটা কোনো সুস্থ মস্তিস্কের কাজ নয়। এটা একটা জঘন্য অপরাধ।

এক প্রশ্নের জবাবে আসাদুজ্জামান খান কামাল বলেন, এই ঘটনায় যদি পুলিশ বাহিনীর কোনো সদস্যের কাজে গাফিলতির প্রমাণ পাওয়া যায় তবে তাকেও শাস্তি পেতে হবে। আগেও বলেছি কেউই আইনের ঊর্ধ্বে নয় বলেন মন্ত্রী।

হত্যার ঘটনায় জড়িতদের দলীয় লেজুড়বৃত্তি থাকতে পারে এমন প্রশ্নের জবাবে কামাল বলেন, এখানে দলীয় পরিচয় মুখ্য নয়, অপরাধী অপরাধ করে থাকলে তাকে শাস্তি পেতেই হবে।

রিফাত হত্যায় এখন পর্যন্ত কতজনকে গ্রেফতার করা হয়েছে,-জানতে চাইলে মন্ত্রী বলেন, এজাহারভুক্ত ১২ জন, আমরা শনাক্ত করেছি ১৩ জন।

বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যার পরিকল্পনাকারী গ্রুপের সদস্য মো. সাগরকে গ্রেফতার প্রসঙ্গে কামাল হাসতে হাসতে বলেন, একটা ভালো কাজই করেছে, পুলিশের চাকরি খুঁজছে, এখন আর হবে না। এ ধরনের অপরাধ করলে নিয়োগ হবে না।

ইতোপূর্বে এ ধরনের ঘটনায় বিচার দীর্ঘসূত্রিতার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, এটা একান্তই বিচার বিভাগের দায়িত্ব। এ বিষয়ে আমার কিছু বলার নেই। সম্পাদনা : ইকবাল খান

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]