• প্রচ্ছদ » শেষ পাতা » উইম্বলডনে ১৫ বছরের কিশোরী কোরি গাফের হারলেন দুর্দান্ত প্রতাপশালী ৫ বারের চ্যাম্পিয়ন ভেনাস উইলিয়াম


উইম্বলডনে ১৫ বছরের কিশোরী কোরি গাফের হারলেন দুর্দান্ত প্রতাপশালী ৫ বারের চ্যাম্পিয়ন ভেনাস উইলিয়াম

আমাদের নতুন সময় : 03/07/2019

রাশিদ রিয়াজ : ১৫ বছরের কিশোরী কোরি গাফের তখন জন্মই হয়নি যখন ভেনাস উইলিয়াম চার চারটি গ্রান্ড স্লামস জিতে নিয়েছেন। ৫ বারের উইম্বলডন চ্যাম্পিয়ন ভেনাস উইলিয়াম সেই কিশোরী কোরির কাছে হারলেন আর কোরি এবারই এ আসরে ডেব্যু হলো। কোরি গাফের ডাক নাম ‘কোকো’। উইম্বলডনের ইতিহাসে এত কম বয়সী কোনো টেনিস খেলোয়াড়কে এমন ঝাঁজ দেখাতে দেখা যায়নি। ১৯৯১ সালের পর থেকে সবচেয়ে কনিষ্ঠ খেলোয়াড় হিসেবে নারীদের এককে প্রথম রাউন্ডে সোমবার ৩৯ বছরের ভেনাস তার কাছে হারলেন ৬-৪ ৬-৪ সেটে এবং যিনি কোকোর কাছেই স্বপ্নের এক আদর্শ টেনিস কিংবদন্তী।
জেতার অভ্যাসটা যাদের সবসময় তাদের কাছে পরাজয় কতটা হৃদয় ভেঙ্গে দেয়ার ব্যাপার তা ভেনাস উইলিয়ামের হাত পা ছেড়ে টেনিস কোটে বিমর্ষ বদনে বসে থাকার ছবি বলে দিচ্ছে। বছরের পর বছর টেনিস কোটে মাথা নিচু করতে নারাজ রয়েছেন উইলিয়াম বোনেরা। এবার বোধহয় বয়সের কাছে হার মানতেই হচ্ছে। ভেনাস উইলিয়ামসও জানিয়ে দিয়েছেন, এটাই সবকিছুর শেষ নয়। তিনিও ফিরবেন এবং বেশ ভালোভাবেই।
জয়লাভের পর কোরি গাফ বলেন, ‘আমি ঠিক আমার অনুভূতি বুঝাতে পারছি না। এই প্রথম আমি কোনো ম্যাচে জয়লাভের পর আমি কাঁদছি। চিন্তাও করিনি আমি জয়লাভ করব। আমি এখন আমার স্বপ্নে বাস করছি যা অনেকের ভাগ্যে হয় না’। ভেনাস উইলিয়াম জয়লাভের জন্যে কোরিকে অভিনন্দন জানিয়ে বলেন, ‘তুমি প্রেরণার উৎস। তাকে সবসময়ে বলতে চেয়েছি কখনো তার মত আমার এতটা সাহস ছিল না’। সাংবাদিকরা কোরি সম্পর্কে জানাতে চাইলে ভেনাস বলেন, তার বিরুদ্ধে আমাকে কিছু বলতে বোলনা। সে হচ্ছে আয়নায় আমার প্রতিচ্ছবি।
এদিকে কোরি আরো বলেন, আমার জয়ে বাবা মা সাংঘাতিক খুশি। যখন জয়লাভ করছি তখন বাবা লাফাচ্ছিলেন। আমার ভায়েরা সহ পুরো পরিবার আমাকে প্রেরণা যুগিয়েছে এবং আমাকে এ পর্যায়ে আসতে নিশ্চিত করেছে। ভেনাসের সঙ্গে প্রথম সেটে ৩৫ মিনিটের মাথায় কোরি জয় পান।
২০০৪ সালের ১৩ মার্চ জর্জিয়াতে কোরি গাফ জন্মগ্রহণ করেন। তার বাবা ছিলেন কলেজে বাস্কেটবল স্টার। মা ক্যান্ডি ছিলেন এ্যাথলেট। প্রথমে বাবার কাছে টেনিসে হাতে খড়ি হলেও সেরেনা উইলিয়ামের কোচ প্যাট্রিক মোউরাতোগলোউ’এর কাছে তালিম নেন।
দিন কয়েক আগেও ভেনাস কিছুটা অজুহাতের সুরেই বলেন, ‘ইনজুরি থেকে সেরে ওঠার পর খুব অল্পদিনের প্রস্তুতি নিয়ে আমি উইম্বলডনে খেলতে এসেছি। এখানে আমি যা খেলেছি, তার চেয়ে অনেক ভালো টেনিস খেলার সামর্থ্য আমার রয়েছে।’ সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]