• প্রচ্ছদ » প্রথম পাতা » এম সাখাওয়াত হোসেন বললেন, বিচারবহির্ভূত হত্যাকান্ডে ঘটনার পেছনের প্রভাবশালী ব্যক্তিরা বেঁচে যায়


এম সাখাওয়াত হোসেন বললেন, বিচারবহির্ভূত হত্যাকান্ডে ঘটনার পেছনের প্রভাবশালী ব্যক্তিরা বেঁচে যায়

আমাদের নতুন সময় : 04/07/2019

আমিরুল ইসলাম : বহুল আলোচিত বরগুনার রিফাত হত্যা মামলার প্রধান আসামি নয়ন বন্ড ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছে। বিচারবহির্ভূত হত্যাকা-ে অপরাধপ্রবণতা কমবে কিনা জানতে চাইলে নিরাপত্তা বিশ্লেষক ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন বলেছেন, বিচারবহির্ভূত হত্যাকা-ের ফলে ঘটনার পেছনের প্রভাবশালী ব্যক্তিরা বেঁচে যায়।
তিনি বলেন, দেশে বিচারবহির্ভূত হত্যাকা- এখন পর্যন্ত অনেক হয়েছে, কিন্তু অপরাধপ্রবণতা কমেনি। যদি কমতো তাহলে এ ঘটনাও ঘটতো না। আমাদের বিচার ব্যবস্থার উপর জনগণের ভরসা নেই। যারা গ্রেপ্তার করে তাদের ভরসা নেই। কারণ প্রভাবশালী লোকজনের কারণে বিচার ঠিকমতো এগোয় না। নয়ন বন্ড বন্দুকযুদ্ধে নিহত হয়েছে, কিন্তু এর পেছনে প্রভাবশালী লোক কারা কারা আছে তা আর জানা যাবে না। এটা কোনো সমাধান নয়, হতেও পারে না। বিচার ব্যবস্থা যতোদিন পর্যন্ত সংস্কার না হবে ততোদিন পর্যন্ত প্রভাবশালীরা বেঁচে যাবে। বছরের পর বছর রায় হয় না, আপিলে থাকে। জেলের মধ্যে থেকেও অপরাধীরা বিরত থাকে না। বিচার ব্যবস্থার জটিলতা দূর না হলে এর উপর মানুষের আস্থা আসবে না। পুলিশের বন্দুুকযুদ্ধে অপরাধী মারা গেলে কিছু কিছু লোক খুশি হয়। এটা তো সঠিক বিচার নয়। বিচারবহির্ভূত হত্যাকা- অপরাধ কমায়নি। ধর্ষণ ও খুন-খারাবি প্রতিদিন হচ্ছে। কাজেই সুশাসনের বিষয়টিকেই আমাদের দেখতে হবে ভালো করে।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]