• প্রচ্ছদ » শেষ পাতা » জঙ্গিবাদ মাদক ও দুর্নীতিকে কলেজ ক্যাম্পাসে না বলতে হবে, জানালেন শিক্ষামন্ত্রী


জঙ্গিবাদ মাদক ও দুর্নীতিকে কলেজ ক্যাম্পাসে না বলতে হবে, জানালেন শিক্ষামন্ত্রী

আমাদের নতুন সময় : 04/07/2019

সমীরণ রায় : আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, কলেজ ক্যাম্পাসে সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক ও দুর্নীতিকে সব সময় না বলতে হবে। কারণ এগুলো দেশের জন্য অভিশাপ। এসব থেকে নিজেকে দূরে রাখতে হবে।
গতকাল বুধবার রাজধানীর ঢাকা কলেজ মিলনায়তনে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তি হওয়া শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠানে তিনি আরও বলেন, শুধু তাই নয়, সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক ও দুর্নীতির ভয়াবহতা সম্পর্কে শিক্ষকরাও ক্লাসরুমে ছাত্র-ছাত্রীদের ধারণা দেবেন। তাহলেই আমাদের দেশটিকে কাক্সিক্ষত স্থানে নিয়ে যেতে পারবো। একই সঙ্গে শিক্ষার্থীদের ছাত্র রাজনীতি নিয়ে সচেতন হওয়ার আহ্বান জানান তিনি।
দীপু মনি বলেন, শিক্ষাক্ষেত্রে সর্বত্র তথ্যপ্রযুক্তির ব্যবহার নিশ্চিত করা হবে। একাদশ শ্রেণিতে ভর্তিতে অনলাইন পদ্ধতিতে হওয়ায় ছাত্রছাত্রীরা এখন মেধা ও যোগ্যতার ভিত্তিতে ভর্তি হতে পারছে। এখন আর কলেজ ক্যাম্পাসে ভর্তি নিয়ে বাণিজ্য ও মারামারি হয় না।
ঢাকা কলেজের অধ্যক্ষ প্রফেসর নেহাল আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্যে রাখেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইন, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মুন্সী শাহাবুদ্দিন আহমেদ, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক ড. সৈয়দ গোলাম ফারুক প্রমুখ। সম্পাদনা : মোহাম্মদ রকিব




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]