• প্রচ্ছদ » সর্বশেষ » জাবিতে ছাত্রলীগের দুগ্রুপের ধাওয়া পাল্টা ধাওয়াসহ গুলিবিনময়, সহকারী প্রক্টরসহ অর্ধশতাধিক আহত


জাবিতে ছাত্রলীগের দুগ্রুপের ধাওয়া পাল্টা ধাওয়াসহ গুলিবিনময়, সহকারী প্রক্টরসহ অর্ধশতাধিক আহত

আমাদের নতুন সময় : 04/07/2019

ইমদাদুল হক : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) মিষ্টি খাওয়াকে কেন্দ্র করে ছাত্রলীগের দু-গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও গুলিবিনিময় ঘটনা ঘটেছে। এ সংঘর্ষ থামাতে গিয়ে সহকারী প্রক্টর মহিবুর রৌফ শৈবাল ও এক পুলিশ সদস্যসহ দু-গ্রুপের অন্তত প্রায় অর্ধশতাধিক আহত হয়েছে। ক্যাম্পাসে পরিস্থিতি নিয়ন্ত্রনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে ।
গতকাল বুধবার দুপুর আড়াইটার দিকে মাওলানা ভাসানী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সংযোগস্থল বটতলা মোড়ে এ সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষের ঘটনাটি পুরো বিশ্ববিদ্যালয় এলাকায় ছড়িয়ে পড়লে ক্যাম্পাস থাকা সাধারণ শিক্ষার্থসহ সকলের মধ্যে আতংক বিরাজ করে।
প্রত্যক্ষদর্শীরা জানান, মিষ্টি খাওয়াকে কেন্দ্র করে বটতলা মোড়ে মাওলানা ভাসানী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ছাত্রলীগের নেতাকর্মীদের সাথে জুনিয়র সিনিয়র নিয়ে কথাকাটাকাটি হয়। এক পর্যায়ে তাদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। পরে বিষয়টি দুই হলের শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে পড়লে তারা একত্রিত হয়ে ক্যাম্পাসে অবস্থান নিয়ে দুই দলের মধ্যে ধাওয়ো পাল্টা ধাওয়া ইটপাটকেল নিক্ষেপসহ গুলিবিনিময় শুরু হয়।
এব্যাপারে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা বলেন, দুই হলের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ছাত্রলীগের কেউ যদি সরাসরি জড়িত থাকে বা ইন্ধন দেয় তবে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।
বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান বলেন, বটতলায় তুচ্ছ বিষয় নিয়ে দুই হলের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের সূত্রপাত হয়েছে। এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে বলে তিনি জানান। সম্পাদনা : ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]