মেসির আর্জেন্টিনাকে হারিয়ে কোপার ফাইনালে ব্রাজিল

আমাদের নতুন সময় : 04/07/2019

এল আর বাদল : লড়াই করেছে আর্জেন্টিনা, কিন্তু গোলের দেখা পায়নি। বিচ্ছিন্নভাবে গোলের দু-একটি সুযোগ পেলেও তা লক্ষ্যভ্রষ্ট হয়েছে স্ট্রাইকারদের। ফলে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের কাছে তাদের হারই স্বীকার করতে হলো। এই জয় নিয়ে ব্রাজিল পৌঁছে গেলো কোপা আমেরিকার ফাইনালে। গতকাল বুধবার ব্রাজিলের বেলো হরিজোন্তের এস্তাদিও মিনেইরোতে কোপা আমেরিকা কাপের সেমিফাইনালে ২-০ গোলে মেসিদের বিরুদ্ধে জয় তুলে নেয় স্বাগতিকরা। গ্যাব্রিয়েল জেসুস ও রর্বাতো ফিরমিনো গোল দুটি করেন।
১৯ মিনিটের মাথায় প্রথম গোল করে ব্রাজিল। অধিনায়ক দানি আলভেস দুই ডিফেন্ডারকে কাটিয়ে বল সামনে বাড়ান রবার্তো ফিরমিনোকে উদ্দেশ করে। তবে তিনি তা রিসিভ না করে সরাসরি পাস দেন ডি-বক্সে ফাঁকায় দাঁড়ানো গ্যাব্রিয়েল হেসুসকে। সুযোগসন্ধানী হেসুস কোনো ভুল করেননি গোলের সহজতম এ সুযোগটি কাজে লাগাতে।
আর্জেন্টিনার সামনে এ গোল শোধ করার দারুণ এক সুযোগ আসে ৩০তম মিনিটে। বাম পাশ থেকে লিওনেল মেসির ফ্রি-কিকে সবার চেয়ে ওপরে লাফিয়ে মাপা হেড করেন সার্জিও আগুয়েরো। কিন্তু সেটি গিয়ে আঘাত হানে ক্রসবারে। সেবারও গোল মিস করে আর্জেন্টিনা।
প্রথমার্ধের বাকি সময়টা দুই পক্ষের আক্রমণ পাল্টা আক্রমণে শেষ হয়। বিরতি থেকে ফিরে ৭১তম মিনিটেই ফিরমিনোর গোলে ব্যবধান দ্বিগুণ করে কোপার আটবারের চ্যাম্পিয়নরা। তবে এই গোলের প্রধান সাহায্যকারী জেসুস। মাঝমাঠ থেকে ম্যানচেস্টার সিটির এই স্ট্রাইকার ডি-বক্সে ঢুকে ডান দিকে বল বাড়ান। ফাঁকায় বল পেয়ে বাকিটা অনায়াসে সারেন লিভারপুলের ফরোয়ার্ড ফিরমিনো। এই গোলেই জয় অনেকটাই নিশ্চিত হয়ে যায় স্বাগতিকদের। বাকিটা সময় আর্জেন্টিনা শুধু চেস্টাই করে গেছে, গোলের দেখা আর পায়নি।
কোপা আমেরিকার মঞ্চে শুরু থেকেই নড়বড়ে ছিল আর্জেন্টিনা শিবির। কলম্বিয়ার বিপক্ষে পরাজয় দিয়ে হোঁচট খায় আলবিসেলেস্তেরা। পরে ম্যাচে প্যারাগুয়ের সঙ্গে ড্র করে আবারো ধাক্কা খায় মেসির দল। পরে কাতারকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ওঠে। এরপর শেষ আটে ভেনেজুয়েলাকে সহজেই হারিয়ে সেমি ফাইনাল নিশ্চিত হয়। সম্পাদনা : মোহাম্মদ রকিব




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]