সমালোচকদের জবাব দিতে বড় দলের সঙ্গে জিতে হিরো হতে চেয়েছিলেন সাইফউদ্দীন

আমাদের নতুন সময় : 04/07/2019

নিজস্ব প্রতিবেদক : গত ২০ জুন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে পারেননি অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। ওই ম্যাচ না খেলার সংবাদমাধ্যমে খবর চড়িয়ে পড়ে ইনজুরির অযুহাত দিয়ে খেলতে নামেননি। তবে সেই খবরের সত্যতা নিয়ে যথেষ্ঠ সন্দেহ আছে। এই অলরাউন্ডার জানিয়েছেন তার ইচ্ছে ছিল বড় ম্যাচ জিতিয়ে এই সমালোচনার জবাব দেয়ার।
গত মঙ্গলবার ভারতের বিপক্ষে বাংলাদেশকে জেতাতে না পারলেও ৫১ রানের অপরাজিত ইনিংস খেলেছেন তিনি। যা তার বিশ্বকাপে প্রথম অর্ধশতক। এই ম্যাচের প্রথম বল থেকেই তার ইচ্ছে ছিল বাংলাদেশকে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়া। তবে সেই ইচ্ছে পূরণ না হওয়ার হতাশ সাইফউদ্দিন।
সাইফ বলেন, ‘কিছুদিন আগেও আমাকে নিয়ে একটা নিউজ হয়েছিল। আমি বড় দলের বিপক্ষে ভয়ে ইনজুরির অযুহাত দেখিয়েছি। আমার মধ্যে কাজ করছিলো বড় দলের বিপক্ষে ম্যাচ জিতিয়ে আমি হিরো হবো। যখন ভারতের বিপক্ষে মাঠে নেমেছিলাম। প্রথম থেকে শেষ বল পর্যন্ত আমার ইচ্ছে ছিল ম্যাচ জেতাবো।’
সমালোচকদের ভুল প্রমাণ করতে ম্যাচের প্রথম বল থেকেই কিছু করার লক্ষ্য ছিল সাইফউদ্দিনের। এই অলরাউন্ডার জানেন খেলোয়াড়দের মুখে জবাব দিতে নেই। তাই মাঠেই তিনি জবাব দিতে চেয়েছিলেন। তার ভাষ্য, ‘আমাকে নিয়ে যা হচ্ছিলো, আমি যেন ভুল প্রমাণ করতে পারি এজন্য প্রথম বল থেকেই চেষ্টা ছিল কিছু করার। কিন্তু দুর্ভাগ্যজনক ভাবে হয়নি। আমাদের খেলোয়াড়দের আসলে কিছু বলার নেই। আমাদের জবাব দিতে হয় মাঠেই। জবাব দেয়ার আর কোনো রাস্তা নেই। তাই মাঠেই জবাব দেয়ার চেষ্টা করি।’ বিশ্বকাপের শুরু থেকেই বল হাতে দুর্দান্ত ফর্মে আছেন সাইফউদ্দিন। ৬ ম্যাচে তার দখলে রয়েছে ১০টি উইকেট। বল হাতে ছন্দে থাকলেও বিশ্বকাপের শেষ পর্যায়ে ব্যাট হেসেছে তার। আর তাতেই আনন্দিত এই অলরাউন্ডার।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]