• প্রচ্ছদ » প্রথম পাতা » ওয়ালিউর রহমান বললেন কংগ্রেসকে আরও বেশি শক্তিশালী করার জন্যই রাহুল পদ ছাড়ছেন


ওয়ালিউর রহমান বললেন কংগ্রেসকে আরও বেশি শক্তিশালী করার জন্যই রাহুল পদ ছাড়ছেন

আমাদের নতুন সময় : 05/07/2019

লিয়ন মীর : কংগ্রেসকে আরও বেশি শক্তিশালী করার লক্ষ্যেই দলটির সভাপতি রাহুল গান্ধী পদ ছাড়ছেন বলে মন্তব্য করেছেন সাবেক রাষ্ট্রদূত ওয়ালিউর রহমান। তিনি বলেন, রাহুল গান্ধী সভাপতির পদ ছাড়ছেন কিন্তু দল তো ছাড়ছেন না, বরং তিনি পদ ছেড়ে দলের একজন কর্মী হয়ে দলের পক্ষে গোটা ভারতবর্ষ চষে বেড়াতে চাচ্ছেন। প্রতিটি রাজ্যে রাজ্যে ঘুরে দলের পক্ষে জনমত তৈরি করে কংগ্রেসকে আরও বেশি সংগঠিত করতে যাচ্ছেন।
তিনি বলেন, একটি দলের সভাপতির দলীয় অনেক দায়িত্ব থাকে। তাই তিনি দলীয় দায়িত্ব থেকে নিজেকে মুক্ত করে কংগ্রেসকে যাতে করে পুনরায় জনপ্রিয় দল হিসেবে গড়ে তোলা যায় সে লক্ষ্যে নিজেকে উন্মুক্ত করলেন। এখন তিনি কংগ্রেসের ঐতিহাসিক জনপ্রিয়তা ফিরিয়ে আনতে অনেক বেশি সময় দিতে পারবেন। দলীয় দায়িত্ব থেকে মুক্ত হয়ে দলের জন্য কাজ করতে অফুরান সময় হাতে পাবেন।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, কংগ্রেস হচ্ছে ভারতের সবচেয়ে প্রাচীনতম। এই দলটি ভারতের স্বাধীনতার সঙ্গে মিশে আছে। কংগ্রেস এবং আওয়ামী লীগ এই দু’টি দল দু’দেশের স্বাধীনতার অবিচ্ছেদ্য অংশ। সভাপতি পরিবর্তনে দলের উপর কোনো নেতিবাচক প্রভাব পড়ার কোনো সুযোগ নেই। তাছাড়া ঐতিহাসিকভাবে একটা বিষয় আমাদের মনে রাখতে হবে, শূন্যস্থান কখনো ফাঁকা থাকে না। রাহুল গান্ধীর শূন্যস্থান পূরণ করার জন্য কংগ্রেসে একাধিক যোগ্য ব্যক্তি আছেন। আবার রাহুল গান্ধী পদ ছাড়ায় গান্ধী পরিবারেও নেতিবাচক কোনো প্রভাব পড়বে না। কেননা গান্ধী পরিবার এবং কংগ্রেস একই মালার দুটি ফুল।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]