• প্রচ্ছদ » সর্বশেষ » জাতীয় বৃক্ষরোপন অভিযানের উদ্বোধন করলেন কোস্ট গার্ড বাহিনীর মহাপরিচালক


জাতীয় বৃক্ষরোপন অভিযানের উদ্বোধন করলেন কোস্ট গার্ড বাহিনীর মহাপরিচালক

আমাদের নতুন সময় : 05/07/2019

সুজন কৈরী : গাছের চারা রোপনের মাধ্যমে জাতীয় বৃক্ষরোপন অভিযান- ২০১৯ উদ্বোধন করেছে বাংলাদেশ কোস্ট গার্ড বাহিনী । বৃহস্পতিবার আগারগাঁওস্থ কোস্ট গার্ড সদর দপ্তর প্রাঙ্গণে একটি ফলজ গাছের চারা রোপন করে মহাপরিচালক রিয়ার এডমিরাল এম আশরাফুল হক কর্মসূচীর উদ্বোধন করেন। পরে কর্মসূচীর সাফল্য কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। কর্মসূচী উদ্বোধন শেষে কোস্ট গার্ডের মহাপরিচালক বর্তমান সরকারের গৃহীত পদক্ষেপগুলো সঠিকভাবে বাস্তবায়নের লক্ষ্যে সর্বস্তরের কোস্ট গার্ড সদস্যদের এগিয়ে আসার আহবান জানান। এছাড়া তিনি উপকূলীয় অঞ্চলে অধিক হারে বৃক্ষরোপণের মাধ্যমে অতিবৃষ্টি, অনাবৃষ্টি, ঘূর্ণিঝড়, জলোচ্ছাস তথা বিভিন্ন প্রাকৃতিক দূর্যোগ মোকাবেলা ও পরিবেশের ভারসাম্য রক্ষার উপর গুরুত্বারোপ করেন।
কোস্ট গার্ডের সহকারী পরিচালক (গোয়েন্দা) লে. কমান্ডার এম হামিদুল ইসলাম বলেন, এই কর্মসূচী বাস্তবায়নের আওতায় বাংলাদেশ কোস্ট গার্ড বাহিনীর সকল জোন ও ঘাঁটিতে বিভিন্ন ধরণের ফলজ, ভেষজ, কাঠ ও ছায়া প্রদানকারী বিভিন্ন গাছের চারা রোপনের উদ্যোগ নেয়া হয়েছে।
বৃক্ষরোপন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বাহিনীর উপ-মহাপরিচালক, বিভিন্ন দপ্তরের পরিচালক, বিভিন্ন জোনের জোনাল কমান্ডারসহ উল্লেখযোগ্য সংখ্যক সামরিক ও বেসামরিক কর্মকর্তা, কর্মচারী ও নাবিকগণ উপস্থিত ছিলেন। সম্পাদনা : আবদুল অদুদ




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]