• প্রচ্ছদ » প্রথম পাতা » বকেয়া পরিশোধ না করার অভিযোগে গ্রামীণ ও রবির ব্যান্ডউইথ কমিয়ে দিলো বিটিআরসি


বকেয়া পরিশোধ না করার অভিযোগে গ্রামীণ ও রবির ব্যান্ডউইথ কমিয়ে দিলো বিটিআরসি

আমাদের নতুন সময় : 05/07/2019

শাহীন চৌধুরী : সরকারের বকেয়া টাকা পরিশোধ না করার অভিযোগে মোবাইল অপারেটর গ্রামীণফোন ও রবির ব্যান্ডইউথ কমিয়ে দিলো টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি। গ্রামীণফোনের প্রায় ১৪৪ জিবিপিএস (গিগাবিটস পার সেকেন্ড) এবং রবির ১২৫ জিবিপিএসে (গিগাবিটস পার সেকেন্ড) সীমিত রাখতে বৃহস্পতিবার (৪ জুলাই) দেশের ৫টি আইআইজিকে (ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়ে) নির্দেশনা পাঠিয়েছে সংস্থাটি। এই নির্দেশনা কার্যকর হলে মোবাইল ইন্টারনেট ব্যবহারকারীরা ইন্টারনেট ব্যবহারে বড় ধরনের অসুবিধায় পড়বেন বলে সংশ্লিষ্টরা মনে করছেন।
আইআইজির এক শীর্ষ নির্বাহী সংবাদ মাধ্যমকে বিটিআরসির ব্যান্ডউইথ কমিয়ে দেওয়ার নির্দেশনার পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, আইআইজিগুলো এরই মধ্যে ব্যান্ডউইথ কমানোর নির্দেশনা কার্যকর করতে শুরু করেছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত মোবাইল অপারেটর দুটির অনুকূলে নতুন করে ব্যান্ডউইথ ক্যাপাসিটি/ব্যান্ডউইথ বরাদ্দ বৃদ্ধি করা হতে বিরত থাকারও জন্যও আইআইজিগুলোকে নির্দেশনা দেওয়া হয়েছে বলে তিনি জানান।
ইতিপূর্বে ১২ হাজার ৫৭৯ দশমিক ৯৫ কোটি টাকা বকেয়া দাবি করে মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোন এবং ৮৬৭ দশমিক ২৩ কোটির জন্য নোটিশ পাঠায় টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি। গত এপ্রিল মাসে অপারেটর দুটিকে চিঠি পাঠানো হয়। টাকা পরিশোধের জন্য অপারেটর দুটিকে দুই সপ্তাহের সময় দেওয়া হয়। বিটিআরসি থেকে তখন বলা হয়, গ্রামীণফোন ও রবির সর্বশেষ অডিটের পরে এই ডিমান্ড লেটার পাঠানো হয়েছে। নির্ধারিত সময় চলে যাওয়ায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হলো। সম্পাদনা : কাজী নুসরাত




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]