মোহাম্মদ জমির বললেন রাহুল গান্ধীর পদত্যাগ জবাবদিহিতার প্রমাণ

আমাদের নতুন সময় : 05/07/2019

লিয়ন মীর : ভারতের সবচেয়ে প্রচীন রাজনৈতিক দল কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধী নির্বাচনে পরাজয়ের দায়ভার নিজের কাঁধে নিয়ে পদত্যগের ঘোষণা দিয়েছেন। রাহুলের এই পদত্যগ দলীয় জবাবদিহিতার প্রমাণ বলে মন্তব্য করেছেন সাবেক রাষ্ট্রদূত মোহাম্মদ জমির। তিনি বলেন, নির্বাচনে হেরে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী নিজে থেকে পদত্যাগ করতে যাচ্ছেন, তার মানে বোঝা যাচ্ছে কংগ্রেসে জবাবদিহিতা আছে।
তিনি বলেন, রাহুল গান্ধীর পদত্যাগের মাধ্যমে কংগ্রেসে সুদূরপ্রসারী বিস্তৃত প্রভাব পড়বে। কেননা যিনি সভাপতির পদে আসবেন তাকে নতুন করে দল গোছাতে হবে। রাহুলের এ চলে যাওয়া নতুন সভাপতির জন্য দল পুনর্গঠনের ক্ষেত্রে প্রভাব ফেলবে। দল পুনর্গঠনের এই প্রক্রিয়ার সঙ্গে রাহুলের মাতা সোনিয়া গান্ধী এবং বোন প্রিয়ংঙ্কা দু’জনকেই সংযুক্ত থাকতে হবে। এজন্য তাদের অনেক সময় ব্যয় করতে হবে এক্ষেত্রে।
তিনি আরও বলেন, রাহুল গান্ধী সভাপতির পদ ছেড়ে দিচ্ছেন, তার মানে এই নয় তিনি কংগ্রেসের সঙ্গে থাকছেন না। তিনি কংগ্রেসের সঙ্গেই থাকবেন, দলের হয়ে কাজ করবেন। শুধু সভাপতির পদ থেকে তিনি সরে দাঁড়াচ্ছেন। তবে ভব্যিষতে হয়তো তিনি পুনরায় এই পদে আবার ফিরে আসতে পারেন। সেটা সময়ের উপর নির্ভর করবে।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]