লর্ডসে অনুষ্ঠিতব্য বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ নিয়ে দুশ্চিন্তায় এমসিসি

আমাদের নতুন সময় : 05/07/2019

স্পোর্টস ডেস্ক : ক্রিকেট বিশ্বকাপ নিয়ে উত্তেজনা চরমে। আর বিশ্বকাপের শেষ ম্যাচ যদি ক্রিকেটের তীর্থস্থান লর্ডসে হয়, তাহলে তো কথাই নেই! কিন্তু সমস্যা বাঁধলো সেমিফাইনালের উত্তেজনা না থাকায়। যে কারনে লর্ডসে ক্রিকেট ম্যাচের যাবতীয় দায়িত্বে থাকা মেরিলিবোন ক্রিকেট ক্লাব (এমসিসি) দুশ্চিন্তায় রয়েছেন। শুক্রবার বিশ্বকাপের শেষ দিকের ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। যে কারণেই মূলত দুশ্চিন্তায় এমসিসি।
অন্যান্য ম্যাচগুলোর তুলনায় এই ম্যাচের টিকেটের মূল্য বেশি। দর্শকরা তাই আগ্রহও দেখিয়েছেন কম। শেষদিকে এসে বাংলাদেশ ছিটকে গেছে সেমিফাইনাল থেকে। পাকিস্তানের সেমিফাইনালের সম্ভাবনা এখনো রয়েছে বটে, তবে অনেক কঠিন সেই সম্ভাবনা শুধুই সমীকরণের বিচারে। আর এ কারণে দুই দলের সমর্থকরাও মাঠে বসে ম্যাচ দেখার আগ্রহ হারিয়ে ফেলেছেন। ম্যাচের ৫০ শতাংশ টিকেট এখনো রয়ে গেছে অবিক্রিত।
২০১৭ সালে প্রমীলা বিশ্বকাপের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল লর্ডসে। সেবার ভারতকে হারিয়ে শিরোপা জিতেছিল স্বাগতিক ইংল্যান্ড। যদিও ঐ ম্যাচটি দেখতেও আগ্রহী ছিলেন না দর্শকরা! সেদিনের ফাঁকা গ্যালারি এখনো ভাবাচ্ছে এমসিসিকে। আর তাই বাংলাদেশ-পাকিস্তান ম্যাচে শিশুদের বিনামূল্যে খেলা দেখার সুযোগ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ক্লাবটি।
এ বিষয়ে এমসিসির প্রধান নির্বাহী গাই ল্যাভেন্ডার জানান, ইংল্যান্ড ইতোমধ্যে সেমিফাইনাল নিশ্চিত করে ফেলায় আশাহত হয়েছে বাংলাদেশ ও পাকিস্তান। আর এ কারণে এই ম্যাচের বাকি টিকেট বিক্রির সম্ভাবনাও কম। ২০১৭ সালের পুনরাবৃত্তি হলে ‘সুনাম ক্ষুণœ’ হবে এমসিসির। তাই নিজেদের সুনাম রক্ষার্থে বিনামূল্যেই দেওয়া হবে ম্যাচ দেখার সুযোগ, তবে তা শুধু শিশুদের জন্য। ল্যাভেন্ডার বলেন, ‘আশা করছি আমাদের এই উদ্যোগ গ্যালারির চেহারার পরিবর্তন ঘটাবে এবং নতুনদের স্মরণীয় অভিজ্ঞতা উপহার দেবে।’




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]