• প্রচ্ছদ » » আমরা আশা করতে পারি শিক্ষক অবমাননার এই ন্যক্কারজনক ঘটনার অবসান ঘটবে


আমরা আশা করতে পারি শিক্ষক অবমাননার এই ন্যক্কারজনক ঘটনার অবসান ঘটবে

আমাদের নতুন সময় : 06/07/2019

শওগাত আলী সাগর

‘অধ্যাপক মাসুদ মাহমুদের গায়ে কেরোসিন ঢেলে পুড়িয়ে হত্যা চেষ্টায় ইন্ধনদাতাদের শনাক্ত করে আইনের আওতায় আনার নির্দেশ দিয়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। বিশ্ববিদ্যালয়ের ভেতরে-বাইরে যারা এই ঘটনায় জড়িত, তদন্ত করে তাদের গ্রেপ্তারের নির্দেশ দিয়েছেন তিনি।’ অনলাইন নিউজ পোর্টাল ‘সারাবাংলা’য় খবরটা পড়ে স্বস্তি পেলাম। শুরু থেকেই নওফেল এই ভ‚মিকাটা নিতে পারতেন। তাহলে হয়তো পরিস্থিতি এতোটা অপ্রীতিকর হতো না। তবু তাকে ধন্যবাদ দিই মাসুদ মাহমুদের উপর কেরোসিন ঢেলে আগুনে পুড়িয়ে মারার চেষ্টাকারী এবং নেপথ্যের ইন্ধনদাতাদের চিহ্নিত করার নির্দেশ দিয়েছেন তিনি। আশা করি চট্টগ্রামের পুলিশ এই নির্দেশনা অনুসরণ করবে।
সত্যি বলতে কি, শিক্ষার্থীদের একটা গ্রæপ যখন মাসুদ মাহমুদের বিরুদ্ধে অভিযোগ নিয়ে নওফেলের কাছে যায়, তখনি তিনি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের হাতে এর সুরাহার দায়িত্ব দিতে পারতেন। কিন্তু বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে পাশ কাটিয়ে পুলিশকে তদন্ত করতে বলেন সেদিন এই উচ্ছৃঙ্খল তরুণরা উৎসাহিত হয়েছে, তারা মনে করেছে উপমন্ত্রী নওফেলের সমর্থন তাদের দিকে আছে। পরবর্তী ঘটনাপ্রবাহে তার প্রমাণ পাওয়া যায়। উচ্ছৃঙ্খল শিক্ষার্থীরা দিনের পর দিন প্রবীণ এই শিক্ষককে নাজেহাল করে গেছে, কেউ তাদের থামতে বলেনি। তারই ধারাবাহিকতায় গায়ে কোরোসিন ঢেলে দেয়ার ঘটনা ঘটেছে।
নওফেল যখন উচ্ছৃঙ্খলতা থামাতে এগিয়ে এসেছেন, আমরা আশা করতে পারি শিক্ষক অবমাননার এই ন্যক্কারজনক ঘটনার অবসান ঘটবে, অপরাধীরা শাস্তি পাবে। নওফেল কেবল শিক্ষা উপমন্ত্রীই নন, কিংবদন্তির রাজনীতিক মহিউদ্দিন চৌধুরীর ছেলে হিসেবে অনেক বড় দায়িত্বও তার কাঁধে। ফেসবুক থেকে




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]