• প্রচ্ছদ » আমাদের খেলা » ইমাম-বাবর জুটিতে পাকিস্তানের সংগ্রহ ৩১৫ লর্ডসের আনার্স বোর্ডে নাম ওঠালেন মুস্তাফিজ


ইমাম-বাবর জুটিতে পাকিস্তানের সংগ্রহ ৩১৫ লর্ডসের আনার্স বোর্ডে নাম ওঠালেন মুস্তাফিজ

আমাদের নতুন সময় : 06/07/2019

LONDON, ENGLAND – JULY 05: Mohammad Saifuddin of Bangladesh celebrates after taking the wicket of Babar Azam of Pakistan during the Group Stage match of the ICC Cricket World Cup 2019 between Pakistan and Bangladesh at Lords on July 05, 2019 in London, England. (Photo by Jordan Mansfield/Getty Images)

আক্তারুজ্জামান : বাংলাদেশের জন্য ম্যাচটি নিয়মরক্ষার। কিন্তু পাকিস্তানের সামনে সুযোগ ছিলো অসম্ভব কিছু করার। কিন্তু সেটা বোধহয় আর করা হলো না। কেননা বাংলাদেশকে বিশাল রানের ব্যবধানে হারালে তবে সুযোগ মিলতো সেমিফাইনালে খেলার। সেখানে সবমিলিয়ে টাইগারদের সামনে ৩১৬ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে পাকবাহিনী। এখন বাংলাদেশকে ৭ বা তার চেয়ে কম রানে গুটিয়ে দিলে তবেই আশা পূরণ হবে। যেটা একেবারে অসম্ভব।
পাকিস্তানের হয়ে দারুণ খেলেছেন বাবর আজম ও ইমাম উল হক। এ দুজনের ১৫৭ রানের জুটিতেই ৩১৫ রানের চ্যালেঞ্জিং স্কোর পেয়েছে মিকি আর্থারের শিষ্যরা। বাবর আজম বিশ্বকাপে দ্বিতীয় শতকের চেয়ে ৪ রান দূরে থাকতেই ফিরে যান। কিন্তু ইমাম উল হক ১০০ রানের ইনিংস খেলে তবেই বিদায় নেন।
নামের প্রতি সুবিচার করতে পারেননি ওপেনার ফখর জামান। ১৩ রান করে সাইফউদ্দীনের বলে মিরাজের হাতে ক্যাচ দিয়ে ফেরেন। বাবরকেও ফেরান সাইফ। লেগ বিফোরের ফাঁদে ফেলে বাবরকে তুলে নেন। হাফিজ কিছুটা চেষ্টা করে ২৭ রানে ফেরেন মিরাজের বলে। ৬ রানে ক্রিজে থাকা হারিস সোহেলকে তুলে নেন মুস্তাফিজুর। রিটায়ার্ড হয়ে সাজঘরে যান দলনায়ক সরফরাজ।
বল হাতে এদিন দারুণ ফর্মে ছিলেন মোহাম্মদ সাইফউদ্দীন, মেহেদি হাসান মিরাজ ও মুস্তাফিজুর রহমান। মিরাজ ১টি উইকেট পেলেও ১০ ওভারে রান দিয়েছিলেন মাত্র ৩০। মুস্তাফিজ ৫টি ও সাইফউদ্দীন ৩টি উইকেট নেন। মুস্তাফিজ লন্ডনের লর্ডসের অনার্স বোর্ডে নাম উঠিয়েছেন তিনি।
মুস্তাফিজুর রহমান কাল ওয়ানডেতে নিজের শততম উইকেটটি পেয়েছেন। মাত্র ৫৪ ম্যাচ খেলে ১০০টি উইকেট নিয়ে চতুর্থ দ্রুততম শত উইকেট শিকারী এখন ফিজ।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]