• প্রচ্ছদ » প্রথম পাতা » উন্নয়নে গা জ্বালা করে বলেই প্রধানমন্ত্রীর চীন সফর নিয়ে মিথ্যাচার করছে বিএনপি, বললেন কাদের ‘গ্যাসের দাম পুনর্বিবেচনার কোনো সুযোগ নেই’


উন্নয়নে গা জ্বালা করে বলেই প্রধানমন্ত্রীর চীন সফর নিয়ে মিথ্যাচার করছে বিএনপি, বললেন কাদের ‘গ্যাসের দাম পুনর্বিবেচনার কোনো সুযোগ নেই’

আমাদের নতুন সময় : 06/07/2019

সমীরণ রায় : গ্যাসের দাম বৃদ্ধির বিষয়টি মেনে নেওয়ার জন্য সকলের প্রতি আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, গ্যাসের দাম বাড়ানোর বিষয়টি যৌক্তিক। কারণ গ্যাসে সরকারকে প্রচুর ভর্তুকি দিতে হয়। অর্থাৎ পুনর্বিবেচনার কোনো সুযোগ নেই। গতকাল শুক্রবার রাজধানীর ধানম-ির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।
বন্দুকযুদ্ধে নয়ন বন্ডের নিহত হওয়া প্রসঙ্গে হাইকোর্টের পর্যবেক্ষণের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, বিচারবহির্ভূত হত্যা আমরাও সমর্থন করি না। আর নয়ন বন্ডের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী পরিষ্কার করেছেন। স্বরাষ্ট্রমন্ত্রী এটাকে এনকাউন্টার বলেছেন। তাই বিচারবহির্ভূত হত্যাকা-ের কোনো স্বীকৃতি নেই।
তিনি আরও বলেন, রোহিঙ্গাদের ফিরিয়ে নেওয়ার বিষয়ে মিয়ানমারকে চাপ দেবে চীন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার চীন সফরের এটাই বড় প্রাপ্তি। দুই বিলিয়ন প্লাস ইনভেস্টের চুক্তি তুচ্ছ বলে উড়িয়ে দেওয়া যায় না। চীন আমাদের উন্নয়ন পার্টনার। রোহিঙ্গাদের বিষয়ে চীনের প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে। তাদের কাছ থেকে আশ্বাস পাওয়া গেছে যে রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে তারা চাপ সৃষ্টি করবে। অথচ উন্নয়নে গা জ্বালা করে বলেই প্রধানমন্ত্রীর চীন সফর নিয়ে মিথ্যাচার করছে বিএনপি। সরকার নয় দেশের মানুষের বিরুদ্ধে কথা বলছে বিএনপি।
বিএনপির মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীরের বক্তব্যের সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, মামলার রায় বিএনপির বিরুদ্ধে গেলেই তা বানোয়াট বলা এবং সরকারের হস্তক্ষেপের অভিযোগ আনা বিএনপির গতানুগতিক পর্যবেক্ষণ। সরকারের ঘাড়ে দোষ চাপানো বিএনপির পুরনো অভ্যাস। দেশের উন্নয়ন দেখতে না পাওয়ায় তাকে পাওয়ারের চশমা পড়ারও পরামর্শ দেন তিনি।
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিষয়ে তিনি বলেন, খালেদা জিয়া প্যারোলে মুক্তি চাইলে, সেটা সরকার দেখবে। কিন্তু তিনি কি প্যারোলে মুক্তি চেয়েছেন? প্যারোলের কতগুলো নিয়ম আছে। কী অবস্থায় প্যারোলে মুক্তি চাইতে পারেন, সেটা যদি না থাকে, তাহলে প্যারোলে মুক্তি কীভাবে দেওয়া যাবে?
অন্য এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যুদ্ধাপরাধীদের সন্তানরা আওয়ামী লীগ করতে পারবে কি না এ বিষয়ে কয়েকবার বলেছি। এ বিষয়ে কোনো ঘাটতি আছে বলে আমার মনে হয় না। যারা দ্বিধা-দ্বন্দ্বে আছেন, তারা আমার বক্তব্যে পরিষ্কার ধারণা পেয়েছে।
ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগের সম্মেলন প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাল দেশে ফিরবেন। এরপর দলের কার্যনির্বাহী কমিটির বৈঠকে বিষয়টি নিয়ে আলোচনা হবে।
এ সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, ত্রাণ সম্পাদক সুজিত রায় নন্দী, সদস্য এস এম কামাল, উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়–য়া প্রমুখ। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]