দেশবাসী ও সমর্থকদের কাছে ক্ষমা চাইলেন আফগান অধিনায়ক

আমাদের নতুন সময় : 06/07/2019

স্পোর্টস ডেস্ক : চলমান ইংল্যান্ড বিশ্বকাপে কোনো জয় না পেয়ে আসর শেষ করা দল আফগানিস্তান। জয়ের খাতা শূন্য রেখে দেশে ফিরতে হচ্ছে রশিদ-নবীদের। দলের এমন ভরাডুবিতে সমর্থকদের কাছে ক্ষমা চেয়েছেন আফগান অধিনায়ক গুলবাদিন নাইব। ক্রিকেটারদের ব্যক্তিগত পারফর্মে অসন্তুষ্টির কথাও স্বীকার করেছেন।
কোয়ালিফায়ার রাউন্ডে আয়ারল্যান্ড, জিম্বাবুয়ের মতো লম্বাসময় ধরে বিশ্বকাপ খেলে আসা দলগুলোকে টপকে দ্বিতীয়বারের মতো বিশ্বকাপে খেলতে আসে আফগানিস্তান। কিন্তু এবারের আসর জমিয়ে তুলতে কোনো ভ‚মিকা রাখতে পারিনি তারা। একমাত্র দল হিসেবে সবগুলো ম্যাচ হেরে পয়েন্ট টেবিলের তলানিতে থেকে বিশ্বকাপ শেষ করল আফগানিস্তান। দেশকে একটিও জয় এনে দিতে না পারায় ক্ষমা চেয়েছেন গুলবাদিন। অকপটেই স্বীকার করে নিয়েছেন নিজেদের ভুল ও সীমাবদ্ধতা। তবে সব ম্যাচ হারলেও বিশ্বকাপের মতো বড় টুর্নামেন্ট থেকে অনেক কিছু শিখেছেন জানান তিনি। গুলবাদিন বলেন, ‘দলের এমন পারফর্মে আমি খুবই হতাশ। প্রতিটা ম্যাচেই আমরা অনেক ভুল করেছি। আমরা নিজেদের স্বাভাবিক খেলাটা খেলতে পারিনি। তবে এই টুর্নামেন্ট থেকে আমি অনেক কিছুই শিখেছি। আমরা নিজেদের শতভাগটা দিয়ে লড়তে পারিনি তাই হেরে গেছি। আমি দেশ ও সমর্থকদের কাছে ক্ষমাপ্রার্থী।’ মোহাম্মদ নবী, রশিদ খান, মুজিব-উর-রহমানদের পারফর্মে হতাশ অধিনায়ক তাদেরকে বড় নামের ক্রিকেটার হিসেবে উল্লেখ করে বলেন, ‘আমাদের দলে নবী, রশিদ, মুজিবদের মতো বড় নামের খেলোয়াড় আছে। গত ২-৩ বছর তারা যেভাবে খেলে আসছে তাতে বিশ্বকাপেও তাদের কাছে আমাদের অনেক প্রত্যাশা ছিল।’ রশিদের বিশ্বকাপে এমন পারফরমেন্স নিয়ে অধিনায়ক বলেন, ‘রশিদ আমাদের জয়ে ৬০ শতাংশ অবদান রাখে।

আমি তার কাছে আরও বেশি প্রত্যাশা করেছিলাম। সে তার শতভাগ দিয়েও সফল হতে পারেনি। কিন্তু এটা ক্রিকেটেরই অংশ। আপনি এটাকে দুর্ভাগ্য ছাড়া আর কী বলবেন!’




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]