পঞ্চম দ্রুততম ১০০ উইকেট শিকারি মুস্তাফিজ

আমাদের নতুন সময় : 06/07/2019

শিউলী আক্তার : সাকিব-মুশফিকের মতো বিশ্বকাপের আসরটা মুস্তাফিজও মাতাচ্ছেন। নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। দল সেমিফাইনালে না যেতে পারলেও ইতিহাসসেরা টুর্নামেন্ট কাটিয়েছে বাংলাদেশ। নিজেদের শেষ ম্যাচে গতকাল পাকিস্তানের বিরুদ্ধে মাঠে নেমে আবারও ৫ উইকেট শিকার করেছেন মুস্তাফিজ। আগের ম্যাচেই ভারতের বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে বিশ্বকাপে ‘ফাইভ উইকেটস হল’ অভিযান শুরু করেছিলেন। আর গতকাল তো নাম উঠিয়েছেন লর্ডসের অনার্স বোর্ডে। যেটা করতে হলে লর্ডসের মাটিতে বল হাতে ৫উইকেট নিতে হয় অথবা ব্যাট হাতে সেঞ্চুরি করতে হয়। সেটাই করেছেন মুস্তাফিজ। পাকিস্তানের ৫ ব্যাটসম্যানকে সাজঘরে ফিরিয়েছেন তিনি। এর আগে আরও চারবার ৫ উইকেট নেয়ার কৃতিত্ব আছে কাটার মাস্টারের।
গতকাল পাক বাহিনীদের বিরুদ্ধে প্রথম দুই উইকেট তুলে ওয়ানডেতে ১০০তম উইকেটের মালিক হয়েছেন দ্য ফিজ। যে উইকেট শিকার করতে মুস্তাফিজত খেলেছেন ৫৪টি ম্যাচ। দ্রুততম শত উইকেট শিকারির তালিকায় তিনি আছেন পঞ্চমস্থানে। ৪৪ ম্যাচ খেলে এই রেকর্ড গড়ে সবার উপরে আছেন আফগান্তিানের রশিদ খান। অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক আছেন দ্বিতীয় নম্বরে। তিনি খেলেছেন ৫২ ম্যাচ। পাকিস্তানের সাকলাইন মুস্তাক ৫৩ ম্যাচ খেলে আছেন তুতীয় স্থানে। চতুর্থ আছেন ইকোনোমি রেট কম থাকায় ৫৪ ম্যাচ মুস্তাফিজের উপরে আছেন নিউজিল্যান্ডের শেন বন্ড।
২০১৫ সালে ভারতের বিরুদ্ধে লাল-সবুজের জার্সিতে অভিষেক হয় কাটার মাস্টার মুস্তাফিজের। অভিষেক ম্যাচেই ৫ উইকেট শিকার করেছিলেন তিনি। বিশ্বকাপে প্রথমবারের মতো খেলছেন তরুণ এই বোলার। বিশ্বকাপে ৮ ম্যাচ খেলে গ্রুপপর্ব থেকে বিদায় নেয়ার আগে ২০টি উইকেট তুলে সর্বোচ্চ উইকেট শিকারের তালিকায় দুই নম্বরে আছেন তিনি।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]