• প্রচ্ছদ » সর্বশেষ » প্রধানমন্ত্রীর চীন সফরের সফলতা হিসেবে রোহিঙ্গা ইস্যুতে চীন বাংলাদেশকে সহায়তার আশ^াস দিয়েছে, বললেন মোহাম্মদ জমির


প্রধানমন্ত্রীর চীন সফরের সফলতা হিসেবে রোহিঙ্গা ইস্যুতে চীন বাংলাদেশকে সহায়তার আশ^াস দিয়েছে, বললেন মোহাম্মদ জমির

আমাদের নতুন সময় : 06/07/2019

জুয়েল খান : প্রধানমন্ত্রীর চীন সফর সার্বিক দিক দিয়ে বিরাট সফলতা এসেছে। বিশেষ করে রোহিঙ্গা সমস্যা সমাধানের জন্য চীন সরকার সর্বোচ্চ চেষ্টা করার আশ^াস দিয়েছে এবং নয়টি চুক্তি এবং সমঝোতা স্মারক সই হয়েছে যা খুবই ইতিবাচক ফলাফল বয়ে আনবে বলে মনে করেন সাবেক রাষ্ট্রদূত মোহাম্মদ জমির।
তিনি বলেন, আর্থ-সামাজিক দিক দিয়ে চীন বাংলাদেশকে সর্বোচ্চ সহযোগিতা করার আশ^াস দিয়েছে প্রধানমন্ত্রীর এই সফরে। বিনিয়োগের সম্ভাবনার একটা বড় পথ উন্মোচিত হতে যাচ্ছে। প্রধানমন্ত্রী চীন সরকারকে বলেছেন যে, আমরা চীন থেকে অনেক কিছু আমদানি করছি, কিন্তু সেই তুলনায় রপ্তানি হচ্ছে না। তাই আমদানি-রপ্তানি বাণিজ্যের সমন্বয় করার প্রতি জোর দিয়েছেন প্রধানমন্ত্রী। বিএনপি মহাসচিব প্রধানমন্ত্রীর চীন সফর নিয়ে বলেছিলেন যে, ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামে গিয়েছিলেন আলোচনায় সেখানে আলাদা কোনো সম্মান জানানো হবে না। কিন্তু চীন সরকার প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার দিয়েছে। সব মিলিয়ে প্রধানমন্ত্রীর চীন সফর বাংলাদেশের জন্য খুবই ইতিবাচক হবে।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]