ভারত ও অস্ট্রেলিয়া আজ জয় দিয়েই শেষ করতে চায় লিগপর্ব

আমাদের নতুন সময় : 06/07/2019

এল আর বাদল : ভারত ও শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার ম্যাচ দিয়ে আজ শেষ হচ্ছে বিশ্বকাপের লিগ পর্বের খেলা। সেই সঙ্গে ইংল্যান্ড ছাড়তে হচ্ছে ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও নিউজিল্যান্ড ছাড়া বাকি দলগুলোকে। লিগ পর্বের শেষ দিনে আজ দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে। হেডিংলিতে বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় ভারতের মোকাবেলা করবে শ্রীলঙ্কা আর সন্ধ্যা সাড়ে ৬টায় ওল্ডট্রাফোর্ডে খেলবে পাঁচবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা।
তবে চারদলই লিগ পর্বের শেষ ম্যাচ জিতে মাঠ ছাড়তে চায়। ভারতীয় দলপতি বিরাট কোহলি বললেন, বিশ্বকাপে লঙ্কানরা সব সময়ই আমাদের বিরুদ্ধে শক্তিশালী। বিগত ছয় সাক্ষাতে আমরা তাদের বিরুদ্ধে দু’বার জিতেছি। তারা আমাদের বিরুদ্ধে চারবার জয় পেয়েছে। ওয়ানডে ক্রিকেটে ১৫২ বারের মুখোমুখি লড়াইয়ে ভারত ৮৮ আর শ্রীলঙ্কা ৫২ বার জিতেছে। তাদের মধ্যে ১১টি ম্যাচ পরিত্যক্ত ও ১টি টাই হয়েছে। কোহলি বলেন, শেষ ম্যাচটা আমরা লঙ্কানদের বিরুদ্ধে জিতে পয়েন্ট টেবিল আরও শক্ত করতে পারবো বলে আমার বিশ্বাস। লঙ্কান দলনায়ক দিমুথ করুনারতেœও চাইছেন শেষ ম্যাচ জিতে দেশে ফিরতে।
এদিকে ওল্ডট্রাফোর্ডে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে অস্ট্রেলিয়া দুর্দান্ত পারফরম করবে বলে জানালেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ১৯৯২ থেকে ২০১৮ সাল পর্যন্ত দুই দল ওয়ানডে ক্রিকেটে ৯৪ বার মুখোমুখি হয়েছে। এর মধ্যে দক্ষিণ আফ্রিকা ৪৬ আর অস্ট্রেলিয়া জিতেছে ৪৫ বার। তাদের মধ্যে দুটি ম্যাচ টাই আর একটি পরিত্যক্ত হয়েছে। তবে বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পেরে ওঠেনি প্রোটিয়ারা। তাদের মধ্যে পাঁচবারের মুখোমুখি লড়াইয়ে তিনবার জিতেছে অস্ট্রেলিয়া, একবার দক্ষিণ আফ্রিকা। একটি ম্যাচ টাই হয়েছে।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]