• প্রচ্ছদ » শেষ পাতা » ইস্টার্ন ক্যাবলসকে আধুনিয়কায়ন করা হবে, জানালেন শিল্পমন্ত্রী


ইস্টার্ন ক্যাবলসকে আধুনিয়কায়ন করা হবে, জানালেন শিল্পমন্ত্রী

আমাদের নতুন সময় : 07/07/2019

স্বপ্না চক্রবর্তী : শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেছেন, ইস্টার্ন ক্যাবলস লিমিটেডের আধুনিকায়নের উদ্যোগ গ্রহণ করা হবে। ১৯৬৭ সালে নির্মিত এই কারখানাটি এখনও চলমান আছে। এটি নিঃসন্দেহে প্রশংসার দাবিদার।
গতকাল শনিবার শিল্পমন্ত্রী চট্টগ্রামের পতেঙ্গায় অবস্থিত ইস্টার্ন ক্যাবলস লিমিটেডের কারখানা পরিদর্শন শেষে কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় একথা বলেন। ইস্টার্ন ক্যাবলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী উষাময় চাকমা’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল কর্পোরেশনের চেয়ারম্যান মিজানুর রহমান।
শিল্পমন্ত্রী বলেন, ইস্টার্ন ক্যাবলস লিমিটেড যাতে বাজারে প্রতিযোগিতায় টিকে থাকতে পারে সেই উদ্যোগ গ্রহণ করা হবে। মূলধন, টেন্ডারে অংশগ্রহণ ও ভ্যাট-ট্যাক্স সংক্রান্ত সমস্যাগুলোর সমাধান করা হবে। দুঃসময় শেষে এই প্রতিষ্ঠানটি সুদিন আসবে বলে তিনি এসময় আশাবাদ ব্যক্ত করেন।
সভায় ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী উষাময় চাকমা ইস্টার্ন ক্যাবলস লিমিটেডের প্রাঙ্গনে একটি পূর্ণাঙ্গ কপার তার উৎপাদন কারখানা স্থাপনের প্রস্তাব করেন। এর আগে শিল্পমন্ত্রী ইস্টার্ন ক্যাবলস লিমিটেডের কারখানা পরিদর্শন করেন।
পরে তিনি আগ্রাবাদে অবস্থিত শিল্প মন্ত্রণালয়ের অধীন প্রগতি ইন্ডাস্ট্রিজ লিমিটেডের কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]