কেন্দ্রের আগেই ঢাকা মহানগর আওয়ামী লীগের সম্মেলন

আমাদের নতুন সময় : 07/07/2019

সমীরণ রায়: গঠনতন্ত্র অনুযায়ী ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ঢাকা মহানগর উত্তর-দক্ষিণের কমিটির মেয়াদ শেষ হয়েছে গত ১০ এপ্রিল। ফলে নগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের বিষয়টি সামনে উঠে এসেছে। যদিও আগামী অক্টোবরে আওয়ামী লীগের ২১তম কাউন্সিলের প্রস্তুতি নিচ্ছে দলটি। সঙ্গত কারণেই কেন্দ্রের আগেই ঢাকা মহানগর আওয়ামী লীগের সম্মেলনের চিন্তা করছে দলটির হাইকমান্ড।

ইতোমধ্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ঢাকা মহানগর উত্তর-দক্ষিণের ত্রি-বার্ষিক সম্মেলনের প্রস্তুতি বিষয়ে দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আলোচনা করে আগামী কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভায় বিষয়টি উত্থাপন করা হবে। ওই ফোরামে আলোচনার ভিত্তিতে দিনক্ষণ ঠিক করা হবে।

ঢাকা মহানগর নেতারা জানান, তারা এখনও পর্যন্ত কেন্দ্র থেকে নগরের ত্রি-বার্ষিকী সম্মেলন বিষয়ে কোনো নির্দেশনা পাননি। তবে আমাদের সব ধরণের প্রস্তুতি রয়েছে। আশা করছি আওয়ামী লীগের জাতীয় কাউন্সিলের আগেই নগরের সম্মেলন হতে পারে।

উল্লেখ্য, ২০১২ সালের সম্মেলনের সময় ঢাকা মহানগরকে উত্তর ও দক্ষিণ নামে দুই ভাগে ভাগ করা হয়। দীর্ঘদিন পর ২০১৬ সালের ১০ এপ্রিল ঢাকা মহানগর উত্তরে একেএম রহমতুল¬াহকে সভাপতি ও সাদেক খানকে সাধারণ সম্পাদক এবং দক্ষিণে আবুল হাসনাতকে সভাপতি ও শাহে আলম মুরাদকে সাধারণ সম্পাদক করে দুই অংশের কমিটি ঘোষণা করা হয়।

আওয়ামী লীগের সভাপতিমÐলীর সদস্য কর্নেল (অব.) ফারুক খান বলেন, ঢাকা মহানগর আওয়ামী লীগের সম্মেলন নিয়ে এখনি কিছু বলতে পারবো না। তবে আগামী দলের কার্যনির্বাহী সংসদের বৈঠকে এ বিষয়টি উত্থাপন করা হবে ।

ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ বলেন, নগরের সম্মেলন কবে নাগাদ হবে জানা নেই। তবে সব ধরণের প্রস্তুতি রয়েছে।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হেদায়েতুল ইসলাম স্বপন বলেন, নগর আওয়ামী লীগের সম্মেলনের সব ধরণের প্রস্তুতি রয়েছে। কেন্দ্র থেকে নির্দেশনা পেলেই দিনক্ষণ ঠিক করা হবে। ইতোমধ্যে আমরা ১২টি থানার পূর্ণাঙ্গ কমিটি দিয়েছি। বাকি ১২টির তালিকা কেন্দ্রে দেওয়া আছে। কেন্দ্র চাইলেই তা প্রকাশ করা হবে।সম্পাদনা: সমর চক্রবর্তী

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]