বিএসএমএমইউতে লিভার প্রতিস্থাপনের পর ভালো আছেন প্রথম রোগী সিরাজুল

আমাদের নতুন সময় : 07/07/2019

ইয়াসমিন : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ইনটেনসিভ কেয়ার ইউনিটে চিকিৎসাধীন লিভার প্রতিস্থাপনের রোগী সিরাজুল ইসলাম ভালো আছেন। তার অস্ত্রোপচারজনিত জটিলতা নেই। তবে বড় ধরনের অস্ত্রোপচারের পর দেহের অঙ্গ-প্রত্যঙ্গে বায়োকেমিক্যাল কিছু সমস্যা এখনও রয়েছে।
গতকাল শনিবার এক সংবাদ সম্মেলনে একথাগুলো বলেন বিএসএমএমইউয়ের হেপাটোবিলিয়ারি প্যানক্রিয়াটিক ও লিভার ট্রান্সপ্লান্ট সার্জারি বিভাগের চেয়ারম্যান ও লিভার ট্রান্সপ্লান্ট চিকিৎসক দলের প্রধান অধ্যাপক ড. জুলফিকার রহমান। বিশ্ববিদ্যালয়ের ডা. মিল্টন হলে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। অধ্যাপক ড. জুলফিকার রহমান বলেন, নিবিড় পরিচর্যা কেন্দ্রে সেসব সমস্যার চিকিৎসা চলছে। তবে সিরাজুল ইসলামকে সম্পূর্ণ আশঙ্কামুক্ত বলা যাবে না। তাকে আরও চার সপ্তাহ নিবিড় পরিচর্যাকেন্দ্রে চিকিৎসা গ্রহণ করতে হবে।
তিনি জানান, লিভারদাতা সিরাজুল ইসলামের মা সম্পূর্ণ ভালো আছেন। দু-একদিনের মধ্যে তাকে হাসপাতাল থেকে রিলিজ দেয়া হবে।
বিএসএমএমইউ এর উপাচার্য বলেন, গত ২৪ জুন বিএসএমএমইউয়ের ৬০ সদস্যের একটি চিকিৎসকদল প্রায় ১৮ ঘণ্টাব্যাপী অস্ত্রোপচার অংশ নেন। তাদেরকে সহায়তা করেন ভারতের খ্যাতনামা লিভার ট্রান্সপ্লান্ট বিশেষজ্ঞ একটি দল। বিশ্ববিদ্যালয় আরও ৩/৪ জন রোগীর লিভার ট্রান্সপ্লান্ট করা হবে। পরবর্তীতে সকল খরচ বিবেচনায় প্যাকেজ ঘোষণা করা হবে। সম্পাদনা : রেজাউল আহসান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]