• প্রচ্ছদ » শেষ পাতা » আগামী বছর ঢাকায় হকির চ্যাম্পিয়ন্স ট্রফি ও জুনিয়র এশিয়া কাপের আসর


আগামী বছর ঢাকায় হকির চ্যাম্পিয়ন্স ট্রফি ও জুনিয়র এশিয়া কাপের আসর

আমাদের নতুন সময় : 08/07/2019

শিউলী আক্তার : দীর্ঘদিন পর আন্তর্জাতিক হকি কমিটি এসেছে বাংলাদেশে। এই কমিটির তত্ত¡বধানেই আগামী বছর ঢাকায় বসবে আন্তর্জাতিক হকির দুই আসর চ্যাম্পিয়ন্স ট্রফি ও জুনিয়র এশিয়া কাপ।
প্রায় দুবছর আগে ঘরের মাঠে হকি এশিয়া কাপের আয়োজনের সফল সমাপ্তি করেছিলো বাংলাদেশ হকি ফেডারেশন (বাহফে)। এশিয়ান হকি ফেডারেশনের সিইও তৈয়ব ইকরাম ওই সময় এতটাই খুশী হয়েছিলেন যে আন্তর্জাতিক ভেন্যু দিতে চেয়েছিলেন বাংলাদেশকে। কিন্তু ওই সময়ের পরিচালকরা সাফ জানিয়েছিলেন আন্তর্জাতিক আসর করার জন্য যথেষ্ট টাকা নেই বাহফের তহবিলে। যে কারণে টুর্নামেন্ট আয়োজনে পিছিয়ে যায় বাহফে।
এবার নতুন কমিটি এসে আন্তর্জাতিক যোগাযোগে এগিয়ে গেলো কয়েক ধাপ। আগামী বছর বাংলাদেশের মাটিতে হবে চ্যাম্পিয়ন্স ট্রফি ও জুনিয়র এশিয়া কাপ! তারা বুঝিয়ে দিলো আন্তজাতিক আসরের জন্য টাকা নয়- ইচ্ছাই যথেষ্ট।
বাহফে থেকে এই দুটি প্রতিযোগিতা আয়োজনের প্রস্তাব দিলে সম্মতি প্রদান করে এশিয়ান হকি ফেডারেশন। মালয়েশিয়ার কুয়ালালামপুরে অনুষ্ঠিত এশিয়ান হকি ফেডারেশনের নির্বাহী কমিটির সভায় যোগ দেন বাহফে সহ-সভাপতি আব্দুর রশিদ শিকদার ও সাজেদ এ. আদেল। এএইচএফ এর প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত বোর্ড সভায়, আগামী বছর বাংলাদেশে চ্যাম্পিয়ন্স ট্রফি ও জুনিয়র এশিয়া কাপের আয়োজক হওয়ার প্রস্তাব গৃহিত হয়েছে।
এএইচএফ-এর প্রারম্ভিক সভায় যোগ দেয়া বাহফে সিনিয়র সহ-সভাপতি আব্দুর রশিদ শিকদার জানান, আগস্টে হকির এই দুটি বড় ইভেন্ট আয়োজন সংক্রান্ত একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করবে এশিয়ান হকি ফেডারেশন ও বাংলাদেশ হকি ফেডারেশন। সম্পাদনা : মোহাম্মদ রকিব




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]