• প্রচ্ছদ » শেষ পাতা » পল্লী সঞ্চয় ব্যাংক কর্মকর্তা-কর্মচারীদের আন্দোলনে পুলিশের লাঠিচার্জ


পল্লী সঞ্চয় ব্যাংক কর্মকর্তা-কর্মচারীদের আন্দোলনে পুলিশের লাঠিচার্জ

আমাদের নতুন সময় : 08/07/2019

আসিফ হাসান কাজল : গতকাল স্থায়ীভাবে নিয়োগ প্রদান ও সরকারি সুযোগ সুবিধা আদায়ের দাবিতে রাজধানীর ইস্কাটন সড়কে আন্দোলন করেছে পল্লী সঞ্চয় ব্যাংকের একাধিক কর্মচারী ও কর্মকর্তারা। এসময় পুলিশের লাঠিপেটায় অন্তত ৫০ জন আহত হয়েছেন। ৫ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে আন্দোলনের অন্যতম নেতা সোলাইমান দুলাল দাবি করেন।

আন্দোলনকারীরা অভিযোগ করেন, পলীø সঞ্চয় ব্যাংকের মূল ভবনের সামনে শান্তিপূর্ণ অবস্থানকালে ছত্রভঙ্গ করতে পুলিশ আমাদের উপর চড়াও হয়।

আন্দোলনের কারণ প্রসঙ্গে সুলাইমান বলেন, একটি বাড়ি একটি খামার প্রকল্পে সারাদেশে আট হাজার কর্মকর্তা-কর্মচারী কর্মরত আছেন। পল্লী সঞ্চয় আইন ও প্রবিধানে স্পষ্ট বলা আছে গত ৩০ জুন ২০১৬ প্রকল্পে সকল জনবলকে ২০১৬ পহেলা জুলাই থেকে পল্লী সঞ্চয় ব্যাংকে স্থানান্তরিত করা হবে। ব্যাংক কর্তৃপক্ষ তাদের অভিজ্ঞতা অনুযায়ী পদায়ন করবে। অথচ দুটি কমিটি পর্যবেক্ষণ করে মূল্যায়ন করলেও তা আজও প্রকাশিত হয়নি। সংগঠনের সাধারণ সম্পাদক কামরুজ্জামান তাপস বলেন, ব্যাংকের উর্ধ্বতন কর্মকর্তা তোফায়েল আহমেদ ঘুষ কেলেঙ্কারি ও নিয়োগ বাণিজ্যের কারণে কারাগারে রয়েছেন। অথচ ১০ বছর যাবৎ আমরা চাকরি করছি কোন সুযোগ সুবিধা ছাড়াই। এসময় তিনি সমস্যা সমাধানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন।

পল্লী সঞ্চয় ব্যাংকের চেয়ারম্যান ড. মিহির কান্তি মজুমদার বলেন, তাদের এ আন্দোলন অযৌক্তিক। এই প্রসঙ্গে দেশের ৫টি জাতীয় সংবাদপত্রে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

আজ সকাল ১০ টা থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করা হবে। এছাড়াও সারাদেশে পল্লী সঞ্চয় ব্যাংকগুলো তালাবদ্ধ রাখা হবে বলে জানা গেছে। সম্পাদনা :  সমর চক্রবর্তী




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]