• প্রচ্ছদ » আজকের পত্রিকা » সেমিফাইনালে ভারতের প্রতিপক্ষ নিউজিল্যান্ড অস্ট্রেলিয়া খেলবে ইংল্যান্ডের বিরুদ্ধে


সেমিফাইনালে ভারতের প্রতিপক্ষ নিউজিল্যান্ড অস্ট্রেলিয়া খেলবে ইংল্যান্ডের বিরুদ্ধে

আমাদের নতুন সময় : 08/07/2019

আক্তারুজ্জামান : বিশ্বকাপের শুরু থেকে বাজে খেলা দক্ষিণ আফ্রিকা হঠাৎ করেই শেষ দিকে জ্বলে উঠলো। আর তাতেই টুর্নামেন্টের গ্রুপপর্বে দুইয়ে চলে গেলো বর্তমান শিরোপাধারী অস্ট্রেলিয়া। কেননা লিগপর্বের শেষ ম্যাচে প্রোটিয়াদের কাছে হেরেছে অজিরা। ফলে সেমিফাইনালে তাদের খেলতে হবে টেবিলের তিনে থাকা দলের বিরুদ্ধে। যেখানে আগে থেকেই অবস্থান করছে স্বাগতিক ইংল্যান্ড। আসরের অপর সেমির দুই দল ভারত ও নিউজিল্যান্ড। নিজেদের শেষ ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে জায়গা করে নিয়ে চারে থাকা নিউজিল্যান্ডকে প্রতিপক্ষ হিসেবে পেয়েছে বিরাট কোহলিরা।
সেমিফাইনালের চার দল নিয়ে বেশি টেনশন করতে হয়নি কারো। বসতে হয়নি কোনো সমীকরণ নিয়ে। ভারত, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড সরাসরিভাবে এবং নিউজিল্যান্ড রান রেটের ব্যবধানে পাকিস্তানকে হটিয়ে শেষ চারের টিকিট কেটেছে। ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে ভারত, দুইয়ে থাকা ভারতের পয়েন্ট ১৪। ১২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে স্বাগতিক ইংল্যান্ড। চার নম্বরে থাকা নিউজিল্যান্ডের অর্জন ১১ পয়েন্ট।
বিশ্বকাপের সূচি অনুসারে, টেবিলের এক নম্বর দল প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে চতুর্থ দলের। অর্থাৎ আগামীকাল বিকাল সাড়ে ৩টায় ভারত খেলবে নিউজিল্যান্ডের বিপক্ষে। ম্যাচটি অনুষ্ঠিত হবে ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে। আর দ্বিতীয় সেমিফাইনালে লড়বে পয়েন্ট তালিকার দ্বিতীয় ও তৃতীয় দল। সে হিসাবে চিরপ্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড মুখোমুখি হবে আগামী ১১ জুলাই বৃহস্পতিবার। বার্মিংহামের এজবাস্টনে একই সময়ে মাঠে গড়াবে ম্যাচটি। আগামী ১৪ জুলাই আসরের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে। সম্পাদনা : মোহাম্মদ রকিব
অবশ্য দুটি সেমিফাইনালের জন্যই রাখা হয়েছে রিজার্ভ ডে। প্রথম সেমির জন্য ১০ জুলাই ও দ্বিতীয় সেমির জন্য ১২ জুলাই রিজার্ভ ডে রাখা হয়েছে। আর ফাইনালে কোন বাঁধা এলে সেটা অনুষ্ঠিত হবে ১৫ জুলাই।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]