• প্রচ্ছদ » শেষ পাতা » স্থানীয় নির্বাচনে প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ৯ জুলাই


স্থানীয় নির্বাচনে প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ৯ জুলাই

আমাদের নতুন সময় : 08/07/2019

তাপসী রাবেয়া :  আসন্ন ২৭৭টি স্থানীয় সরকার নির্বাচনের তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল ৩০ জুন। মনোনয়নপত্র বাছাই হয়েছে ২ জুলাই। আর প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ৯ জুলাই।

এদিকে রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়েরের শেষ সময় ছিলো ৫ জুলাই। আপিল কর্তৃপক্ষ আপিল আবেদন ৮ জুলাইয়ের মধ্যে নিষ্পত্তি করবে।

২৭৭টি নির্বাচনের মধ্যে ৩৯টিতে ইলেকট্রনিক ভোটিং মেশিনে ভোটগ্রহণ করবে নির্বাচন কমিশন (ইসি)। এরমধ্যে একটি পৌরসভার সবগুলো পদে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। অন্য ৩৮টি নির্বাচনের মধ্যে রয়েছে একটি ইউনিয়ন পরিষদে সাধারণ ও  ৩৭টি ইউনিয়ন পরিষদের বিভিন্ন

এগুলোর মধ্যে-নারায়ণগঞ্জের রূপগঞ্জের কাঞ্চন পৌরসভা এবং রাজশাহীর পুঠিয়া ইউপির পুরোটাই ইভিএমে ভোটগ্রহণ করবে নির্বাচন কমিশন। আর অন্যগুলোতে বিভিন্ন ওয়ার্ড সদস্য পদের নির্বাচনে এই ভোটযন্ত্র ব্যবহার করা হবে। ইসির তফসিল অনুযায়ী, আগামী ২৫ জুলাই মোট ২৭৭টি স্থানীয় নির্বাচনের ভোটগ্রহণ করা হবে। এগুলোর মধ্যে ৬টি ইউপি ও একটি পৌরসভায় সাধারণ নির্বাচন। অন্যগুলোতে বিভিন্ন ইউপির বিভিন্ন পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

যে ছয়টি ইউপিতে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে, সেগুলো হলো-ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার কুট ইউপি, চাঁপুরের ফরিদগঞ্জ উপজেলার ফরিদগঞ্জ দক্ষিণ, রাজশাহীর পুঠিয়া ও জিউপাড়া এবং রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া ও দেবগ্রাম ইউপি।নির্বাচন কমিশন স্থানীয় সরকারের এ নির্বাচনগুলোর জন্য আপিল কর্তৃপক্ষ হিসেবে সংশ্লিষ্ট সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা/ জেলা নির্বাচন কর্মকর্তাদের নিয়োগ করেছেন। ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত। সম্পাদনা : সমর চক্রবর্তী

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]