হরতাল নামক অস্ত্রে মরিচা ধরেছে, বললেন কাদের

আমাদের নতুন সময় : 08/07/2019

সমীরণ রায় : বাম দলগুলোর হরতালে জনগণ সাড়া দেয়নি বলে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, হরতাল নামক অস্ত্রটিতে মরিচা ধরেছে। দেশের জনগণ বাস্তবতা বুঝে হরতালে সাড়া দেয়নি।
রোববার ধানমন্ডির আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সম্পাদকম-লীর সভা শেষে এক সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, জনগণের পক্ষ থেকে এই হরতালে কোনো সাড়া নেই। হরতালেও রাজধানীতে যানজটের চিরাচরিত চিহ্ন দেখা গেছে। হরতালের মাধ্যমে গণআন্দোলনে এখন আর জনগণের সাড়া মেলে না। হরতাল নামক অস্ত্রটিতে মরিচা ধরেছে। গ্যাসের মূল্য বৃদ্ধিতে ভোটের রাজনীতিতে নেতিবাচক প্রভাব পড়বে, এটি ভেবে আমরা রাজনীতি করি না। আমরা রাজনীতি করি, সঠিকভাবে বাস্তব সম্মত ও যুক্তিসঙ্গতভাবে। জনগণের স্বার্থে কথা বিবেচনা করতে হয়। আর জনগণের স্বার্থের কথা বিবেচনা করতে গেলে অর্থনৈতিক বিষয় রয়েছে। বর্তমানে সবকিছু মিলিয়ে বাংলাদেশ একটি সুষম পর্যায়ে রয়েছে।
তিনি বলেন, ১৫ আগস্ট সামনে রেখে মাসব্যাপী কর্মসূচি এবং জাতীয় সম্মেলনের সাংগঠনিক প্রস্তুতি, বিভিন্ন নির্বাচনে দলীয় প্রার্থী বিরুদ্ধে কারো কারো অবস্থান নির্বাচন নিয়ে আলোচনা হয়েছে। একই সঙ্গে সদস্য সংগ্রহ অভিযান ২১ জুলাই শুরু হবে। তবে এর আগে এবিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করা হবে বলেও জানান তিনি।
স্থানীয় নির্বাচনে যারা দলের বিদ্রোহী প্রার্থী ছিলেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, শৃঙ্খলা ভেঙ্গে আসকারা পেলে এর প্রবণতা বাড়ে। তাই আমরা এর লাগাম টেনে ধরতে চাই। তাদের বিষয়ে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে। এবিষয়ে ওয়ার্কিং কমিটির মিটিংয়ে সিদ্ধান্ত হবে। কেউ এমপি, মন্ত্রী হয়ে দলের বিরুদ্ধে কাজ করলে তাকে মনোনয়ন ও আগামীতে মন্ত্রী দেয়া হবে না। শুধুমাত্র বহিঃস্কার করাই শাস্তি নয়। নানারকম শাস্তিমূলক ব্যবস্থা নেয়া যেতে পারে।
এ সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, দীপু মনি, জাহাঙ্গীর কবির নানাক, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, একে এম এনামুল হক শামীম, মহিবুল হাসান চৌধুরী নওফেল, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, আইন বিষয়ক সম্পাদক শ ম রেজাউল করিম, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবদুস সবুর, কার্যনির্বাহী কমিটির সদস্য মারুফা আক্তার পপি প্রমুখ। সম্পাদনা : রেজাউল আহসান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]