• প্রচ্ছদ » সর্বশেষ » জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশিদের সাবেক পুত্রবধূ গুলিবিদ্ধ পুলিশ বলছে আত্মহত্যার চেষ্টা


জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশিদের সাবেক পুত্রবধূ গুলিবিদ্ধ পুলিশ বলছে আত্মহত্যার চেষ্টা

আমাদের নতুন সময় : 09/07/2019

সুজন কৈরী : সাবেক মন্ত্রী ও বর্তমানে ঢাকা ৬ আসনের সাংসদ এবং জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদের পুত্রবধূ মেরিনা শোয়েব গুলিবিদ্ধ হয়েছেন। রোববার রাতে রাজধানীর ধানমন্ডির ৯/এ সড়কের নিজ বাসায় গুলিবিদ্ধ হন তিনি। পরে তাকে ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয়। পুলিশ বলছে, মেরিনা আত্মহত্যার চেষ্টা করেছেন। ঘটনার সময় মেরিনার ছেলে-মেয়ে বাসায় ছিলেন। তারাই প্রথমে গুলির শব্দ শুনে ছুটে গিয়ে মেরিনাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। ঘটনার সময় মেরিনা রুমে একাই ছিলেন। তদন্ত সংশ্লিষ্ট সূত্র জানায়, মেরিনা শোয়েবের সঙ্গে কাজী ফিরোজ রশীদের ছেলে কাজী শোয়েব রশীদের আড়াই থেকে ৩ বছর আগে বিচ্ছেদ হয়। তাদের ২০ বছরের এক মেয়ে ও ১১ বছরের এক ছেলে আছে, সে স্কুলে পড়ে। মেয়ে ‘এ’ লেভেল পাস করেছে। তবে বিচ্ছেদের পরও মেরিনা শ্বশুরবাড়িতে সন্তানদের সঙ্গে নিয়ে থাকছেন। ঘটনার সময় ধানমন্ডির ওই বাড়িতে তার ছেলে-মেয়ে, দেবর ও শাশুড়ি ছিলেন। ছেলে ও দেবর ঘরেই ক্রিকেট খেলছিলেন। এ সময় তার মেয়ে অন্য ঘরে ছিলেন। মেয়ে প্রথম গুলির শব্দ শুনতে পান। তিনি অন্য সবাইকে ডেকে নিয়ে গিয়ে মেরিনাকে মাটিতে পড়ে থাকতে দেখেন। তার পাশেই একটি পিস্তল দেখতে পান। বিষয়টি সঙ্গে সঙ্গে মেয়ে তার বাবা শোয়েব, দাদা ফিরোজ রশীদকে ফোন দিয়ে বিষয়টি জানান এবং বাসার সবাই মিলে মেরিনাকে ল্যাবএইডে নিয়ে যান। সংসদ থেকে ফোন পেয়ে অল্প সময়ের মধ্যেই সেখানে ছুটে যান কাজী ফিরোজ রশীদ।

ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পিস্তলটি উদ্ধার করে। যা কাজী শোয়েবের লাইসেন্স করা। পরে পিস্তলটি জব্দ করে পুলিশ। এছাড়া সিআইডির ক্রাইম সিনও ঘটনাস্থলে গিয়ে আলামত সংগ্রহ করে। ঘটনা তদন্তে বাড়ির প্রধান ফটকের সিসিটিভির ফুটেজ চেয়েছে পুলিশ।

এদিকে মেরিনার শারীরিক অবস্থার বিষয়ে ল্যাব এইডের এজিএম (কর্পোরেট কমিউনিকেশন) সাইফুর রহমান লেলিন বলেন, রাত সাড়ে ১০টার দিকে মেরিনাকে হাসপাতালে নেয়া হয়। গুলি তার পিঠ দিয়ে ঢুকেছে। রোববার চারজন সার্জন অপারেশন করেন। গুলির কারণে পেটের ভেতর হওয়া ড্যামেজ বা লিকেজগুলো রিপিয়ার করা হয়েছে। তিনি বর্তমানে আইসিইউতে আছেন। লেলিন আরো বলেন, মেরিনাকে আপাতত আশঙ্কামুক্ত বলা যাবে না।

ডিএমপির ধানমন্ডি জোনের এডিসি আবদুল্লাহ হীল কাফী বলেন, প্রাথমিকভাবে এটি আত্মহত্যা বলে মনে হচ্ছে। তবে ভিডিও ফুটেজ ও সাক্ষ্যগ্রহণ করছি। ঘটনার তদন্ত চলছে। মেরিনার পেটের সামনে দিয়ে নাভির উপর দিয়ে গুলি বিদ্ধ হয়েছে। মেরিনা সুস্থ হওয়ার পর তারও বক্তব্য নেয়া হবে।

মেরিনার বাবা সিরাজুল ইসলাম পাটোয়ারী বলেন, কাজী শোয়েব ও মেরিনার ২৮ বছরের সংসার ছিল। স্বামী-স্ত্রীর বনিবনা হলে এমন ঘটনা ঘটত না।

মেয়ের গুলিবিদ্ধের ঘটনাটি আত্মহত্যার চেষ্টা কি না-জানতে চাইলে তিনি বলেন, আমি সকালে আইসিইউতে তার সঙ্গে দেখা করেছি। সে আমাকে শুধু চিনতে পেরেছে, আর কিছু বলেনি। শোয়েব বলল, সে নাকি ঘটনার সময় বাড়িতে ছিল না। পুলিশ শোয়েবের স্টেটমেন্ট নিয়েছে। আমরা ইতোমধ্যে থানায় একটি অভিযোগ দিয়েছি, তবে মামলা করিনি। সম্পাদনা : সমর চক্রবর্তী

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]