• প্রচ্ছদ » আমাদের বিশ্ব » যুক্তরাষ্ট্র সফরে অর্থ বাঁচাতে হোটেলের পরিবর্তে  রাষ্ট্রদূতের বাসভবনে থাকবেন ইমরান খান


যুক্তরাষ্ট্র সফরে অর্থ বাঁচাতে হোটেলের পরিবর্তে  রাষ্ট্রদূতের বাসভবনে থাকবেন ইমরান খান

আমাদের নতুন সময় : 09/07/2019

লিহান লিমা : যুক্তরাষ্ট্র সফরে দেশের অর্থ বাঁচাতে বিলাসবহুল হোটেলের পরিবর্তে দেশটিতে নিযুক্ত পাকিস্তানের রাষ্ট্রদূতের বাসভবনে থাকার ঘোষণা দিয়েছেন ইমরান খান। ২১ জুলাই তিন দিনের সফরে ওয়াশিংটন যাবেন ইমরান। ডন, টাইমস অব ইন্ডিয়া।

পাকিস্তানের গণমাধ্যম দ্য ডনের প্রতিবেদনে বলা হয়, হোটেলের পরিবর্তে রাষ্ট্রদূতের ভবনে থাকলে এই সফরের ব্যয় অনেকটাই কমে আসবে। যদিও যুক্তরাষ্ট্রের সিক্রেট সার্ভিস ও ওয়াশিংটনের প্রশাসন ইমরান খানের এই সিদ্ধান্তকে মেনে নাও নিতে পারে। ডন জানায়, বিদেশ থেকে আগত অতিথিদের নিরাপত্তার সব দায়িত্ব থাকে মার্কিন সিক্রেট সার্ভিসের ওপর। তাই তাদের পরিকল্পনার বাইরে কিছু করা মুশকিল। এছাড়া ওয়াশিংটনের প্রশাসনের নির্দেশ রয়েছে, আগত অতিথিদের জন্য যে ট্রাফিকের কোন সমস্যা না হয় যাতে কি না সাধারণ নাগরিকদের জীবনযাত্রা ব্যাহত হতে পারে। তাই ঝক্কি-ঝামেলা এড়াতে ও নিরাপত্তার জন্য ভিভিআইপিদের জন্য বিশেষ হোটেলের ব্যবস্থা রয়েছে।

ওয়াশিংটনের কূটনৈতিক এলাকায় কেন্দ্রেই পাকিস্তানের রাষ্ট্রদূতের বাসভবন। ম্যাসাচুসেটস এভিনিউয়ের ঠিক পাশের এই এলাকাতে ভারত, তুরস্ক, জাপান, ব্রাজিল, ব্রিটেন ও দক্ষিণ আফ্রিকাসহ অনেক দেশের দূতাবাস রয়েছে।

যদি ইমরান খান হোটেলে থাকতে না চান তিনি ধনী পাকিস্তানি-আমেরিকানদের বাসায় থাকতে পারবেন। সেখান থেকেই ওয়াশিংটনসহ পাকিস্তান দূতাবাসের সব কাজ সারতে পারবেন  ইমরান খান। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]