• প্রচ্ছদ » শেষ পাতা » শেষ যাত্রায়ও গুনতে হয় সরকারি মূল্যের ৩০ গুণ টাকা মেয়রের প্রশ্ন, এই সময়ও মানুষ দুর্নীতি করতে পারে?


শেষ যাত্রায়ও গুনতে হয় সরকারি মূল্যের ৩০ গুণ টাকা মেয়রের প্রশ্ন, এই সময়ও মানুষ দুর্নীতি করতে পারে?

আমাদের নতুন সময় : 09/07/2019

ইউসুফ বাচ্চু : ঢাকা উত্তর সিটি কর্পোরোশনের আওতাধীন বনানী কবরস্থানে মৃতদেহ সমাহিত করতে সরকার নির্ধারিত মূল্যের চেয়ে কয়েকগুন বেশি টাকা খরচ করতে হয় স্বজনদের । সবাই যখন শোকে মুহ্যমান তখন ঠিকাদারি প্রতিষ্ঠান এ টাকা আদায় করেন। ঢাকা উত্তর সিটি করপোরেশন কর্তৃক যে মূল্যতালিকা দেয়া হয়েছে তাতে দেখা যায়, একটি বড় কবর খননে, বাঁশ লম্বা দৈর্ঘ্য ৯ফুট ব্যাস ৩ ইঞ্চি-১টি, বাঁশ বুগলী ৩ ফুট-৬ ইঞ্চি ব্যাস ৩ ইঞ্চি-৩০টি চাটাই ৩ ফুট ১২টি কবর খনন দৈর্ঘ ৭ ফুট প্রস্থ ৪ ফুট, গভীরতা ৪ ফুট। এতে সরকার নির্ধারিত মূল্য ধরা হয়েছে, ২৩৫.৩০ টাকা, কিন্তু মৃত ব্যক্তির স্বজনদের কাছ থেকে আদায় করা হয় ৪ থেকে ৬ হাজার টাকা।

এ বিষয় ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স ওমর ফারুক এন্টার প্রাইজের প্রতিনিধি সুমন চৌধুরী বলেন, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই। ঢাকা উত্তর মহানগর যুব লীগের সভাপতি মাঈনুল হাসান খান নিখিল ভাইয়ের সঙ্গে কথা বলুন।

ঢাকা উত্তর মহানগর যুব লীগের সভাপতি মাঈনুল হাসান খান নিখিলের মোবাইল ফোনে একাধিক কল করেও কথা করা সম্ভব হয়নি।

করব খনন ও বাঁশ চাটাইয়ে অতিরিক্ত টাকা আদায়ের ব্যাপারে জানতে চাইলে উত্তর সিটি করপোরেশন অঞ্চল-৩ এর নির্বাহী কর্মকর্তা হেমায়েত হোসেন বলেন, অভিযোগটি তদন্ত পূর্বক ব্যবস্থা নেয়া হবে।

এ বিষয় ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর মফিজুর রহমান বলেন, কেউ তো আমাদের কাছে অভিযোগ করে না। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এ অনিয়মের বিষয়ে জানতে চাইলে উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেন, এই সময়ও মানুষ দুর্নীতি করতে পারে? বাঁশ চাটাই থেকে বেশি টাকা আদায় করা জঘন্য অপরাধ। আমি এ বিষয়ে খোঁজ নিয়ে যথাযথ ব্যবস্থা নেবো।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]