মশার ওষুধে কার্যকারিতা নেই স্বীকার করলেন মেয়র খোকন

আমাদের নতুন সময় : 10/07/2019

সুজিৎ নন্দী : রাজধানীতে মশা নিধনের জন্য ছিটানো ওষধ ভেজাল না থাকলেও এর কার্যকারিতা খুব একটা নেই বলে স্বীকার করলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএনসিসি) মেয়র সাঈদ খোকন বলেছেন, বর্তমানে আমরা (সিটি করপোরেশন) যে ওষধ ব্যবহার করছি সেটার কার্যকারিতা খুব একটা নেই। আমরা যে ওষুধগুলো ব্যবহার করে থাকি সেটা ওর্য়াল্ড হেলথ অর্গানাইজেশনন (ডাব্লিউএইচও) কর্তৃক প্রেসক্রিপশন দেওয়া। যদি ওষুধ পরিবর্তন করতে হয় তাদের অনুমোদন নিয়ে করতে হবে। কিন্তু এটা করতে সময় লাগবে। তিনি বলেন, ১৫ জুলাই থেকে সাড়ে ৪শ’ ভ্রাম্যমাণ মেডিক্যাল টিম প্রতিটি ওয়ার্ডে থাকবে। বিনামূল্য চিকিৎসা দেওয়া হবে, ওষুধ দেয়া হবে। একটি হটলাইন চালু করা হবে। ওই নাম্বারে ফোন করা হলে মেডিকেল টিম বাসায় চলে যাবে। কোন নাগরিক ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে সঙ্কটাপন্ন হলে প্রয়োজনে ডিএসসিসির উদ্যোগে তাকে বিদেশে পাঠানো হবে।

তিনি বলেন, এই সময়ের মধ্যে আমাদের বর্তমান যে ওষুধগুলো রয়েছে, যেগুলো আমরা কিনেছি সেগুলোই এখন আমাদের ব্যবহার করা ছাড়া বিকল্প তেমন কিছু নাই। ওষুধের মধ্যে কোন ভেজাল নেই। তবে কার্যকারিতা কিছুটা কমে গেছে।

এ সময় মেয়র খোকন বলেন, গত কয়েক বছরের তুলনায় এই বছর ডেঙ্গুর  প্রাদুর্ভাব কিছুটা বেশি। কিন্তু এখনও আতঙ্কিত হবার মতো কোন পরিস্থিতি তৈরি হয়নি। পরিস্থিতি এখনো নিয়ন্ত্রণে রয়েছে। গতকাল সকালে রাজধানীর হোটেল সুশৃঙ্খল গণপরিবহন ব্যবস্থা গড়ে তোলার বিষয়ে এক কর্মশালা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। সম্পাদনা : ইকবাল খান

 

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]