• প্রচ্ছদ » সর্বশেষ » যুবলীগ নেতা হত্যা মামলার আসামি সাবেক এমপি রানা জামিনে মুক্তি পেলেন


যুবলীগ নেতা হত্যা মামলার আসামি সাবেক এমপি রানা জামিনে মুক্তি পেলেন

আমাদের নতুন সময় : 10/07/2019

আরমান কবীর : টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের আওয়ামী লীগ দলীয় সাবেক এমপি আমানুর রহমান খান রানা দুইটি হত্যা মামলায় জামিনে মুক্তি পেয়েছে। গতকাল মঙ্গলবার সকালে টাঙ্গাইল জেলা কারাগার থেকে মুক্তি দেয়া হয় তাকে। মুক্তির পরে তার অনুসারীদের সাথে শুভেচ্ছা বিনিময় শেষে ঢাকায় উদ্দেশ্যে রওনা হন। জানা গেছে, ঢাকায় পৌঁছে তিনি প্রথমে বঙ্গবন্ধুর প্রতিকৃতিত্বে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন ।

এ প্রসঙ্গে জেলার আবুল বাশার বলেন, বেশ কয়েকদিন আগে থেকে সাবেক এমপি রানা টাঙ্গাইল কারাগারে ছিলেন। হাইকোর্ট ও আপিল বিভাগের কাগজপত্র পাওয়ার পর গতকাল মঙ্গলবার সকালে তাকে কারাগার থেকে মুক্তি দেয়া হয়।

উল্লেখ্য, টাঙ্গাইল সদর উপজেলার বাঘিল ইউনিয়ন যুবলীগের নেতা শামীম ও মামুন ২০১২ সালের ১৬ জুলাই মোটরসাইকেলে টাঙ্গাইল শহরে এসে নিখোঁজ হন। এর এক বছর পর ২০১৩ সালের ৯ জুলাই নিখোঁজ মামুনের বাবা টাঙ্গাইল আদালতে হত্যা মামলা দায়ের করেন। এই মামলায় গ্রেপ্তার হওয়া বিশ্বাস বেতকা এলাকার খন্দকার জাহিদ, শাহাদত হোসেন, হিরন মিয়া জবানবন্দিতে উল্লেখ করেন, এমপি রানার নির্দেশে যুবলীগ নেতা শামীম ও মামুনকে হত্যা করে লাশ নদীতে ভাসিয়ে দেয়া হয়েছিল।

অপরদিকে ২০১৩ সালের ১৮ জানুয়ারি আওয়ামী লীগে টাঙ্গাইল জেলা কমিটির সদস্য ফারুক আহমেদকে গুলি করে হত্যা করা হয়। এ ঘটনায় দায়ের করা মামলায় তৎকালীন এমপি রানা ২০১৬ সালের ১৮ সেপ্টেম্বর আত্মসমর্পণ করলে তাকে কারাগারে পাঠান টাঙ্গাইলের বিচারিক আদালত। সম্পাদনা : তাইমুন, ওমর ফারুক

 

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]