• প্রচ্ছদ » সর্বশেষ » ‘পদ্মা সেতুতে কাটা মাথা লাগবে’ গুজব ছড়ানো চক্রের ১৫ ফেসবুক গ্রুপ শনাক্ত


‘পদ্মা সেতুতে কাটা মাথা লাগবে’ গুজব ছড়ানো চক্রের ১৫ ফেসবুক গ্রুপ শনাক্ত

আমাদের নতুন সময় : 11/07/2019

আসিফ কাজল : ‘পদ্মা সেতু নির্মাণকাজে মানুষের কাটা মাথা লাগবে’ সামাজিক যোগাযোগ মাধ্যমে যারা এমন গুজব ছড়িয়েছেন তাদের ধরতে মাঠে নেমেছে আইন-শৃঙ্খলা বাহিনী। পুলিশ সদর দপ্তর জানিয়েছে, এই পোস্টটির  উৎপত্তি ও যারা ছড়িয়েছে  তাদের শনাক্ত করতে পুলিশের একাধিক ইউনিট কাজ করছে। শনাক্ত করে তাদের  গ্রেফতারের প্রক্রিয়াও চলছে।

পুলিশের দায়িত্বশীল সূত্র জানিয়েছে, ইতোমধ্যে ফেসবুকে পোস্ট, শেয়ার করে ভাইরাল করেছেন এমন গুজব ছড়ানো চক্রের ১৫ ফেসবুক গ্রুপ ও ১২ জনকে শনাক্ত করা হয়েছে। যেখানে প্রায় ১০ লাখের বেশি মেম্বার রয়েছেন। এ ছাড়া অনেকে কাটা মাথার ছবি শেয়ার করেছেনইতোমধ্যে মিয়ানমারের রাখাইনের নানা ছবি শেয়ার করার প্রমাণ পেয়েছেন তারা। তবে আইন-শৃঙ্খলা বাহিনীর কোনো ইউনিট এখনও আনুষ্ঠানিকভাবে তাদের পরিচয় প্রকাশ করেনি। এ ছাড়া কয়েকটি ইউটিউব চ্যানেলেও তাদের নিয়ে ভিডিও তৈরি করা হয়েছে। সেগুলোও যাচাই-বাছাই করা হচ্ছে।

পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (এআইজি-মিডিয়া) মো. সোহেল রানা বলেন, পদ্মা সেতু দেশের সর্ববৃহৎ উন্নয়ন প্রকল্প। এর সাথে বাংলাদেশের ভাবমূর্তি জড়িত। একটি মহল এই উন্নয়ন ব্যাহত করার জন্য এ ধরনের গুজব রটিয়ে স্থানীয়দের মধ্যে আতঙ্ক সৃষ্টি করছে, যা একটি গুরুতর অপরাধ। তাদের শনাক্ত করার কাজ চলছে। শনাক্তের পর তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

গুজবের  বিষয়ে মঙ্গলবার তথ্য অধিদপ্তরে দেয়া একটি চিঠিতে পদ্মা সেতু প্রকল্প পরিচালক মো. শফিকুল ইসলাম পদ্মাসেতু নির্মাণকাজের অগ্রগতি তুলে ধরে তিনি লেখেন, নির্মাণকাজ পরিচালনায় কুচক্রী মহল বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে যে অপপ্রচার চালাচ্ছে তা প্রকল্প কর্তৃপক্ষের নজরে এসেছে। আমরা স্পষ্টভাবে বলতে চাই, এটি একটি গুজব। সম্পাদনা : সমর চক্রবর্তী

.




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]