সার্বিকভাবে এরশাদের অবস্থার অবনতি, জানালেন জিএম কাদের

আমাদের নতুন সময় : 11/07/2019

ইউসুফ বাচ্চু : জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মাদ এরশাদের অবস্থা সার্বিক বিবেচনায় অবনতি হয়েছে। গত ১৪ দিন সিএমএইচএ চিকিৎসাধীন আছেন এরশাদ । প্রথম দিকে অবস্থা একটু ভালো থাকলেও এখন খারাপের দিকে। এখন তাঁর কৃত্রিমভাবে শ্বাস-প্রশ্বাস  চলছে, যা প্রথম ২দিন লাগেনি।গতকাল বুধবার দুপুরে জাপার বনানী অফিসে সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান। জিএম কাদের বলেন, ওনার কিডনি ফাংশন কাজ করে কিনা এটা দেখার জন্য ডায়ালাইসিস বন্ধ করা হয়েছিলো। কিন্তু তাতে তেমন কোনো কাজে আসেনি। কিন্তু প্রধান ইনফেকশনগুলো কমে এসেছে। শরীরে যে জীবাণু ছিলো তা বের করা হচ্ছে। তবে কিছু কিছু ক্ষেত্রে তাঁর শারীরিক অবস্থার উন্নতি হয়েছে, আবার কোনো কোনো ক্ষেত্রে অবনতি হয়েছে।

তিনি বলেন, বেলা সাড়ে ১১টার দিকে ডাকা হলে তিনি চোখ মেলতে চেষ্টা করেছেন। রক্তচাপ এবং অক্সিজেন গ্রহণ স্বাভাবিক আছে, ফুসফুসের সংক্রমণ কমেছে। কিন্তু কিডনী পুরোপুরি কাজ না করায় তাকে ডায়ালাইসিস দেয়া হচ্ছে। হেমো ডায়া ফিল্টারেশনের মাধ্যমে এলমাদের রক্তের বর্জ্য বের করা হচ্ছে এবং হেমো ডায়া পারফিউশনের মাধ্যমে তাঁর সংক্রমণ অনেকাংশে নিয়ন্ত্রণ করা হয়েছে।

বিদেশ নেয়া প্রসঙ্গে কাদের বলেন, সিঙ্গাপুরের বিশেষজ্ঞ চিকিৎসকরা এমন শারীরিক অবস্থায় বিদেশে নেয়া ঝুঁকিপূর্ণ মনে করেছেন। এছাড়া সম্মিলিত সামরিক হাসপাতালের চিকিৎসকরা বোর্ড গঠন করে এবং বিদেশি বিশেষজ্ঞদের সাথে আলোচনা করে তার চিকিৎসা দিচ্ছেন। সিএমএইচ-এ এরশাদের  বিশ^মানের  চিকিৎসা চলছে।

এরিক এরশাদকে হুমকি দেওয়া প্রসঙ্গে বিস্তারিত বলতে নারাজ তার চাচা জি এম কাদের। তিনি বলেন, অস্বাভাবিকতা কিছু যদি থাকে, তাহলে থানায় জিডি করে রাখাই তো নিয়ম। এর চেয়ে বেশি কিছু বলা বাহুল্য।  বেশি কিছু বলার প্রয়োজন আছে বলে মনে হয় না।

মোবাইল ফোনে এরিক এরশাদকে অপহরণ করে নিয়ে যাওয়ার হুমকি দেয়ায় সোমবার গুলশান থানায় জিডি করেন এরশাদের ভাতিজা ও জাপার প্রেসিডিয়াম সদস্য খালেদ আখতার। সম্পাদনা : সমর চক্রবর্তী

 

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]