• প্রচ্ছদ » সর্বশেষ » অভিযোগের সত্যতা পেলে অতিরিক্ত ডিআইজি মোজাম্মেল বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে, বললেন স্বরাষ্ট্রমন্ত্রী


অভিযোগের সত্যতা পেলে অতিরিক্ত ডিআইজি মোজাম্মেল বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে, বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

আমাদের নতুন সময় : 12/07/2019

আনিস তপন : সোনারগাঁয়ের রূপগঞ্জে জোর করে এক বৃদ্ধের কাছ থেকে জমি লিখে নেওয়ার অভিযোগ প্রমাণিত হলে পুলিশের অতিরিক্ত উপ-মহাপরিদর্শক গাজী মোজাম্মেল হকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে সাংবাদিকদের জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) নবনির্বাচিত নেতাদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা জানান তিনি।

এ সংক্রান্ত এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, অপরাধে জড়িত কাউকেই আমরা ছাড় দিচ্ছি না। সে যত বড়ই হোক না কেনো। ইতোপূর্বে আমরা ডিআইজি মিজানের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছি। অতিরিক্ত ডিআইজি মোজাম্মেল হক যদি এমন কোনো ঘটনায় জড়িত থাকে তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। তিনি বলেন, অতিরিক্ত ডিআইজি মোজাম্মেল হক যদি অপরাধ করে পার পেয়ে যান, তাহলে আমরা বসে আছি কেন? তার এ বিষয়টি আমাদের নজরে এসেছে। আমরা এই ঘটনার খোঁজ-খবর নিচ্ছি। এ ঘটনায় তার সংশ্লিষ্টতার প্রমাণ পাওয়া গেলে ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, সম্প্রতি এক বৃদ্ধের কাছ থেকে জোর করে সম্পত্তি লিখে নেওয়ার অভিযোগে অতিরিক্ত ডিআইজি গাজী মোজাম্মেল হক তার স্ত্রী ফারজানা মোজাম্মেলসহ ২০ জনের বিরুদ্ধে আদালতে মামলা করা হয়। এই অভিযোগে মামলাটির বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত।

এছাড়াও অপর এক প্রশ্নের জবাবে আসাদুজ্জামান খান কামাল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সময় দিলেই জুলাই মাসেরন যেকোনো সময় ই-পাসপোর্টের কার্যক্রম শুরু হবে। তিনি বলেন, ই-পাসপোর্টের আগে সরকার এমআরপি করেছে। বর্তমানে ২ কোটি ৬০ লাখ মানুষের কাছে এমআরপি (মেশিন রিডেবল পাসপোর্ট) দেয়া হয়েছে। এখন আরো আধুনিক প্রযুক্তি নির্ভর নতুন ই-পাসপোর্ট চলে আসছে। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ই-পাসপোর্টের প্রকল্প বাস্তবায়নের জন্য জার্মানির একটি খ্যাতনামা কোম্পানিকে এ সংক্রান্ত পুরো প্যাকেজের কাজ দেয়া হয়েছে। তারা তা বাস্তবায়নে কাজ করছে এবং সব ধরনের কাজ গুছিয়ে এনেছেন। আমার মনে হয়, জুলাইয়ের যে কোন সময় প্রধানমন্ত্রী এটা উদ্বোধন করতে পারবেন। আর এর মাধ্যমে সরকার একটা ঐতিহাসিক কাজ করতে যাচ্ছে। সম্পাদনা : কাজী নুসরাত




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]