দ্বিতীয় সেমিফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার সংগ্রহ ২২৪ রান

আমাদের নতুন সময় : 12/07/2019

BIRMINGHAM, ENGLAND – JULY 11: Alex Carey of Australia receives further medical treatment following a cut to the chin from a delivery that struck his helmet from Jofra Archer of England during the Semi-Final match of the ICC Cricket World Cup 2019 between Australia and England at Edgbaston on July 11, 2019 in Birmingham, England. (Photo by David Rogers/Getty Images)

আক্তারুজ্জামান : নিউজিল্যান্ড-ভারত সেমিফাইনালের পর একটু নড়েচড়ে বসেছে বিশ্বের ক্রিকেটভক্তরা। কেননা টুর্নামেন্টের হট ফেবারিট ভারত বিদায় নিয়েছে নড়বড়ে নিউজিল্যান্ডের কাছে হেরে। ফলে সারাবিশ্ব তাকিয়ে রয়েছে আজকের ম্যাচের দিকে। কেননা গতবারের মতো এবারও হয়তো অল তাসমান কান্ট্রি ফাইনাল হতে পারে। আজ ফাইনালে যাওয়ার লড়াইয়ে স্বাগতিক ইংল্যান্ডের বিরুদ্ধে লড়ছে গতবারের শিরোপাধারী অস্ট্রেলিয়া। শুরুর বিপদ কাটিয়ে ১ ওভার বাকি থাকতে সবগুলো উইকেট হারিয়ে ২২৩ রানের সংগ্রহ দাঁড় করিয়েছে অজিরা। ফাইনালে জায়গা করে নিতে ইংলিশদের দরকার ২২৪ রান।

গতকাল বার্মিংহামের এজবাস্টনে টস জিতে বড় লক্ষ্যের আশা নিয়ে ব্যাটিংয়ে নেমে বিপদে পড়েছিলো। পাওয়ার প্লের প্রথম ১০ ওভারে ৩ উইকেট হারিয়ে রান তুলেছিলো মাত্র ২৭। যা প্রথম সেমিফাইনালে নিউজিল্যান্ডের সমান। কিন্তু অ্যালেক্স ক্যারিকে নিয়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছেন ‘কুল হেড, স্টিভেন স্মিথ। ওয়ার্নার, ফিঞ্চ ও বিশ্বকাপে অভিষিক্ত পিটার হ্যান্ডসকম্ব দলকে বিপদে ফেলে চলে গেলেও লড়েছেন স্মিথ। অ্যালেক্স ক্যারিকে নিয়ে ১০৩ রানের জুটি গড়ে দলকে চ্যালেঞ্জিং স্কোরে নিয়ে গেছেন। ক্যারি (৪৬) এবং স্টোইনিসকে একই ওভারে ফিরিয়ে দিয়ে আবারও অজিদের চিন্তায় ফেলে আদিল রশিদ।

কিন্তু গ্লেন ম্যাক্সওয়েল ও মিচেল স্টার্ককে নিয়ে দুশো পেরোনো লক্ষ্য ছুঁড়ে দিতে পেরেছে অজিরা। শেষ ব্যাটসম্যান হিসেবে লক্ষ্য বাড়ানোর চেষ্টা করছিলেন স্মিথ। কিন্তু বাটলারের অসাধারণ থ্রোতে রান আউট হয়ে ফিরে গেলে রান আর বাড়েনি। স্মিথ ফেরেন ৮৫ রানে। স্টার্ক ২৯ ও ম্যাক্সওয়েল ২২ রান করেন।

ইংল্যান্ডের হয়ে বল হাতে রুদ্রমূর্তি ধারণ করেন জোফরা আরচার ও ক্রিস ওকসরা। আরচারের বলে কোন রান না করেই ফেরেন ফিঞ্চ। আর ওকস ফেরান ওয়ার্নার (৯) ও হ্যান্ডসম্বকে (৪)। ক্রিস ওকস ও আদিল রশিদ ৩টি করে এবং জোফরা আরচার ২টি ও মার্ক উড একটি উইকেট নেন।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]