• প্রচ্ছদ » সাবলিড » সী বিচে ওআইসি ও পশ্চিমা বিশ্বের পর্যটকরা পাবেন আলাদা সুবিধা, বললেন প্রধানমন্ত্রী


সী বিচে ওআইসি ও পশ্চিমা বিশ্বের পর্যটকরা পাবেন আলাদা সুবিধা, বললেন প্রধানমন্ত্রী

আমাদের নতুন সময় : 12/07/2019

বাশার নূরু : কক্সবাজার সী বিচে ওআইসিভুক্ত দেশ ও পশ্চিমা বিশ্বের পর্যটকদের জন্য আলাদা জায়গার ব্যবস্থা করে সেখানে উন্নত সুযোগ সুবিধার কথা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার সকালে রাজধানীর হোটেল কন্টিনেন্টালে ঢাকা এজ দ্যা ওআইসি সিটি অফ ট্যুরিজম ২০১৯’র অফিসিয়াল সেলিব্রেসনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন।

কক্সবাজারে বিশাল সমুদ্র সৈকত নিয়ে পর্যটন সম্ভাবনার আশাবাদ জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ওআইসি ভুক্ত দেশগুলো যদি চান, আমরা সী বিচের একটা অংশ শুধুমাত্র ওআইসিভুক্ত দেশগুলোর জন্য অর্থ্যাৎ আমাদের মুসলিম পর্যটকদের জন্য উন্নত করে দিতে পারি, যেখানে ওআইসি পর্যটকরা আসবে। পাশাপাশি যেহেতু আমরা আন্তর্জাতিকভাবে ট্যুরিজমকে উন্নত করতে চাই। তাই অন্যান্য দেশের জন্য অর্থাৎ পশ্চিমা বিশ্বের জন্য আলাদা জায়গা দিয়ে দিতে পারি। এই জায়গাগুলি সেভাবেই আমরা ডেভলপ করে দিতে চাই। যাতে আমাদের পর্যটন বা আমাদের দেশের সৌন্দর্যটা উপভোগ করতে পারে।

প্রধানমন্ত্রী বলেন, আমরা এই কক্সবাজারকে আরও আকর্ষণীয় করতে চাই। সেখানে একটি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামও তৈরি করেছি। ফুটবল স্টেডিয়ামও করবো। একটা ভালো কনভেনশন সেন্টার করা হবে এবং বিভিন্ন অনুষ্ঠানে যাতে সেখানে হতে পারে, সেভাবে আমরা পরিকল্পনা নিচ্ছি।

ইসলামী অর্থনীতি নবরুপে বিকাশ লাভ করছে দাবি করে প্রধানমন্ত্রী বলেন, এটা একটা চমৎকার উদ্যোগ। হালাল খাদ্য, ইসলামিক ফাইন্যান্স, হালাল ফার্মাসিটিক্যাল ও প্রসাধনী, পর্যটন ইত্যাদি ইসলামী অর্থনীতির ক্রমবর্ধমান খাত। যা মানুষকে আরও আকর্ষণ করবে। এই খাতগুলো বিকাশের জন্য ওআইসি সদস্যভুক্ত রাষ্ট্রগুলোর সরকারি-বেসরকারি খাতের সহযোগিতা ও অংশীদারিত্ব একান্তভাবে প্রয়োজন।

পর্যটন ক্ষেত্রের বিকাশ একান্তভাবে দরকার দাবি করে শেখ হাসিনা বলেন, ইসলামী পর্যটন আমাদের সবচেয়ে সম্ভাবনাময় খাত। যেখানে সকলে আমরা একত্রে কাজ করতে পারি। এ ব্যাপারে ওআইসি রাষ্ট্রগুলোর পর্যটন শিল্পের বিকাশের জন্য সরকারের প্রচেষ্টা, সমর্থন ও সহযোগিতা সবসময় থাকবে বলেও জানান তিনি।

২০১৯ সালে ওআইসি পর্যটন নগরী হিসাবে ঢাকাকে নির্বাচিত করায় সংস্থাটির সদস্য রাষ্ট্রগুলোর প্রতি কৃতজ্ঞতা জানান প্রধানমন্ত্রী। বেসরকারি বিমান চলাচল ও পর্যটন মন্ত্রী মাহাবুব আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। সম্পাদনা : রেজাউল আহসান

 

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]