দিনভর বৃষ্টিতে বিপাকে রাজধানীবাসী, থাকবে আরো দুদিন

আমাদের নতুন সময় : 13/07/2019

আসিফ কাজল : ঢাকাসহ সারাদেশে থেমে থেমে বৃষ্টি হচ্ছে। আগামী দুদিন এই বৃষ্টি অব্যাহত থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। আবহাওয়াবিদ বজলুর রশিদ বলেন, আগামী দুদিন একই রকম বৃষ্টি হতে পারে। দিনের বিভিন্ন সময় ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। বর্ষাকালীন মৌসুমী বৃষ্টির এই প্রভাব শ্রাবণের শুরুতেও থাকবে।

এদিকে রাজধানীজুড়ে ভারী বর্ষণের কারণে বিপাকে পড়েছে সাধারণ মানুষ। স্থবিরতা নেমে এসেছে নগর জীবনে। ঢাকার অধিকাংশ সড়কে বৃষ্টির পানি জমায় পথচারীদের দুর্ভোগ পোহাতে হয়েছে। শুক্রবার ধানমন্ডি, মিরপুর, মৌচাক, মালিবাগ, বাসাবো, খিলগাঁও, পান্থপথ রাজাবাজার এলাকার অধিকাংশ সড়কে পানি জমেছে। ঢাকার প্রধান সড়কগুলোতে যান চলাচল কম ছিলো। প্রয়োজনীয় কাজ ছাড়া ঘর থেকে বের হয়নি মানুষ।

আবহাওয়া অধিদপ্তর বলছে, গতকাল ঢাকায় ৫০ মিলিমিটারেরও বেশি বৃষ্টিপাত হয়েছে। এছাড়া, বৃহস্পতিবার সকাল ৬টা থেকে শুক্রবার সকাল ছয়টা পর্যন্ত ২৪ ঘণ্টায় রাঙামাটিতে ১৬৫, হাতিয়ায় ১৩৫, সীতাকুন্ডে ১২৯, টাঙ্গাইলে ১২২, কুতুবদিয়ায় ১১১, সন্দ্বীপে ১০১ এবং চট্টগ্রামে ৮৫ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা  হয়েছে। গতকাল সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দর গুলোর জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, ময়মনসিংহ, সিলেট, টাঙ্গাইল, রাজশাহী, বগুড়া, পাবনা, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম এবং কক্সবাজার অঞ্চলের ওপর দিয়ে দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]