শাহবাগে ‘গৌরব ৭১’-এর ডেঙ্গুজ্বর প্রতিরোধ সমাবেশ

আমাদের নতুন সময় : 13/07/2019

সমীরণ রায় : রাজধানীতে সম্প্রতি এডিস মশাবাহিত ডেঙ্গুজ্বরের প্রকোপ বেড়েছে। এই রোগ প্রতিরোধে মশানিধন-কার্যক্রমে সফল হতে না পারলে ঢাকার দুই সিটি করপোরেশনের মেয়রকে পদত্যাগ করার আল্টিমেটাম দিয়েছে ‘গৌরব ৭১’।

শুক্রবার শাহবাগে এই সংগঠনটির উদ্যোগে আয়োজিত বিক্ষোভ সমাবেশে এ-আল্টিমেটাম দেয়া হয়। কর্মসূচিতে বক্তারা বলেন, ডেঙ্গু মহামারি আকার ধারণ করেছে। স্বাস্থ্য অধিদপ্তরের মতে, প্রতিদিন গড়ে ১৫০ জন ডেঙ্গুজ্বরে আক্রান্ত হচ্ছেন। সিটি করপোরেশনের কর্মকর্তারা মশা মারার জন্য বরাদ্দকৃত টাকা আত্মসাৎ করেছেন। সে-কারণে এখন তারা বলছেন, মশা মারার ওষুধে মশা মরে না। এমন মন্তব্য মেয়রদের কাছ থেকে আশা করা যায় না। আমাদের দাবি মেয়ররা যদি এই কাজ করতে না পারেন, তাহলে তারা পদত্যাগ করে চলে যান।

বক্তারা আরো বলেন, সিটি করপোরেশনের কর্মকর্তাদের দায় অস্বীকার করার ব্যাপক প্রবণতা রয়েছে। তারা বারবার বলেছেন, ডেঙ্গুজ্বরের কোনো প্রকোপ নেই। কিন্তু এ-বছর এর প্রকোপ শুরু থেকেই ছিলো। অথচ তারা বারবার এ-ব্যাপরে শুধু উদাসীনতা নয়, দায়িত্বহীনতার পরিচয় দিয়েছেন।

প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ ছাড়া দেশে কোনো কাজ বাস্তবায়িত হয় না উল্লেখ করে বক্তারা বলেন, প্রতিটি কাজে দেশের প্রধানমন্ত্রীকে হস্তক্ষেপ করতে হয়। এক্ষেত্রেও মাননীয় প্রধানমন্ত্রীকে হস্তক্ষেপ করার অনুরোধ জানাচ্ছি। তা না হলে ডেঙ্গু-প্রতিরোধ করা সম্ভব হবে বলে মনে হয় না।

সংগঠনের সভাপতি মনিরুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে উপস্থিত ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ, সাংবাদিক সৈয়দ ইশতিয়াক রেজা, সাবেক ছাত্রনেতা বাপ্পাদিত্য বসু এবং গৌরব ৭১-এর সাধারণ সম্পাদক এফ এম শাহিনসহ সংগঠনের নেতাকর্মী এবং ডেঙ্গুজ্বরে আক্রান্ত ভুক্তভোগীরা।

 

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]