• প্রচ্ছদ » সর্বশেষ » হেফাজতের দাবি মানতে গেলে অন্ধকার যুগে চলে যেতে হবে বললেন শাহরিয়ার কবির


হেফাজতের দাবি মানতে গেলে অন্ধকার যুগে চলে যেতে হবে বললেন শাহরিয়ার কবির

আমাদের নতুন সময় : 14/07/2019

লিয়ন মীর : পাঠ্যপুস্তক থেকে ডারউইনের ‘বিবর্তনবাদ’ বাদ দিতে হবে বলে হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী যে দাবি তুলেছেন তা মানতে গেলে পুনরায় অন্ধকার যুগে চলে যেতে হবে বলে মন্তব্য করেছেন ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির। তিনি বলেন, বিজ্ঞানের জায়গায় বিজ্ঞান থাকবে, ধর্মের জায়গায় ধর্ম। ধর্মের সঙ্গে বিজ্ঞানের সংঘর্ষ তৈরি করাটা সঠিক নয়        র দাবি মানতে

(শেষ পৃষ্ঠার পর)  বলে তিনি মনে করেন। তিনি বলেন, মানুষ যদি বিজ্ঞান না পড়ে তাহলে আমাদের আবার অন্ধকার যুগে ফিরে যেতে হবে। বর্তমান যুগ ফেলে রেখে মধ্যযুগে গিয়ে আমাদের বসবাস শুরু করতে হবে। এখন আমি মধ্যযুগে ফিরে যাবো নাকি সামনের দিকে  যাবো এটা সংবিধান ঠিক করে দিয়েছে। হেফাজতের দাবি সংবিধানবিরোধী। বিজ্ঞান যদি আমাদের ছেলে-মেয়েরা না জানে তাহলে আমরা এগিয়ে যাবো কীভাবে?

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, পাকিস্তান থেকে আমরা বেরিয়ে এসেছি। কিন্তু হেফাজতে ইসলাম বাংলাদেশকে পাকিস্তান বানাতে চায়। বরাবরই তারা সেই চেষ্টা করছে। তাই সরকারকে এ বিষয়ে সবসময় সতর্ক থাকতে হবে। সরকার যদি হেফাজতের কথায় রাষ্ট্রনীতি পরিবর্তন করে তাহলে আমাদের এগিয়ে যাওয়ার কোনো সম্ভাবনা নেই।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]