ইংল্যান্ডের বিরুদ্ধে নিউজিল্যান্ডের সংগ্রহ ২৪২

আমাদের নতুন সময় : 15/07/2019

LONDON, ENGLAND – JULY 14: Chris Woakes of England celebrates after taking the wicket of Martin Guptill of New Zealand during the Final of the ICC Cricket World Cup 2019 between New Zealand and England at Lord’s Cricket Ground on July 14, 2019 in London, England. (Photo by Gareth Copley-IDI/IDI via Getty Images)

আক্তারুজ্জামান : বিশ্বকাপ ক্রিকেটের ১২টি আসর পেরিয়ে যাচ্ছে। কিন্তু ক্রিকেটের জনক হয়েও শিরোপার স্বাদ এখনো নিতে পারেনি ইংল্যান্ড। এবারের আগে তিনবার ফাইনাল খেললেও প্রতিবারই বিপক্ষ দলকে শিরোপা উৎসবে মেতে ওঠা দেখতে দেখতে মাঠ ছাড়তে হয়েছিলো তাদের। এবারও শিরোপা নিষ্পত্তির মঞ্চে ইংলিশরা। প্রতিপক্ষ গতবারের  রানার্সআপ নিউজিল্যান্ড। তারাও চাইছে এবার শিরোপা জয় করে ইতিহাস গড়তে।

এমন ম্যাচে গতকাল মাঠে নেমে শুরুতে ব্যাটিং করে নির্ধারিত ৫০ ওভার ব্যাটিং করে ৮ উইকেট হারিয়ে ২৪১ রান তুলেছে। হেনরি নিকোলসের ফিফটি ও টম লাথামের ৪৭ রানে ভর করে এই চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করিয়েছে নিউজিল্যান্ড। প্রথমবার শিরোপা জিততে ইংল্যান্ডের দরকার ২৪২ রান। অন্যদিকে ইংল্যান্ডকে ২৪১ রান তোলার আগেই গুটিয়ে দিতে পারলে প্রথম শিরোপা ঘরে তুলবে নিউজিল্যান্ড।

‘ক্রিকেটের মক্কা’ খ্যাত লর্ডসে টস জিতে শুরুতে ব্যাটিং নিয়ে বিপদে পড়েছিলো কিউইরা। পুরো টুর্নামেন্টের মতো ফাইনালেও জ্বলে উঠতে ব্যর্থ হন মার্টিন গাপটিল (১৮)। ওপেনিং জুটিতে ২৯ রান এনে দিয়েই ফেরেন তিনি। এরপর হেনরি নিকোলসকে নিয়ে দলকে মেরামত করেন দলনায়ক কেন উইলিয়ামসন। এ জুটির ৭৪ এবং দলীয় ১০৩ রানে উইলিয়ামসন ফিরে যান কট বিহাইন্ড হয়ে। আর টেইলরের সাথে ১৫ রানের জুটি গড়েই ফেরেন হেনরি নিকোলস। ব্যক্তিগত ৫৫ রানে ফিরেছেন তিনি। প্লাঙ্কেটের বলে প্লেড অন হয়ে ফেরেন তিনি।

পরে টম লাথাম ছাড়া আর কেউই দাঁড়াতে পারেননি। নিকোলস ৫৫ এবং লাথাম ৪৭ রান করেন। ইংলিশদের হয়ে বল হাতে আগুনের গোলা ছোড়েন ক্রিস ওকস, জোফরা আরচার, মার্ক উড ও লিয়াম প্লাঙ্কেটরা। ক্রিস ওকস ও লিয়াম প্লাঙ্কেট ৩টি করে এবং উড ও আরচার একটি করে উইকেট নেন। সম্পাদনা : মোহাম্মদ রকিব




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]