• প্রচ্ছদ » » টুর্নামেন্টে সেরা না হলেও সবার উপরেই আছেন সাকিব


টুর্নামেন্টে সেরা না হলেও সবার উপরেই আছেন সাকিব

আমাদের নতুন সময় : 16/07/2019

স্পোর্টস ডেস্ক : গত রোববার শেষ হয়েছে ইংল্যান্ডে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপের ১২তম আসর। তবে আসরজুড়ে দাপট করে বেড়িয়েছে ব্যাটসম্যানরা। এই আসরে পাঁচটি সেঞ্চুরি হাঁকিয়েছেন ভারতের রোহিত শর্মা। ধারাবাহিক ভাবে রান করেছেন অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার, নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন এবং ইংল্যান্ডের জো রুট। এদের সবাইকে পেছনে ফেলে সবচেয়ে বেশি গড়ে রান করেছেন বাংলাদেশের সাকিব আল হাসান।
এই বাঁহাতি ব্যাটসম্যানকে কেউই ব্যাটিং গড়ে পেছনে ফেলতে পারেননি। স্বপ্নের মতো বিশ্বকাপ কাটানো সাকিব ৮ ইনিংসে ব্যাটিং করে ৫টি হাফসেঞ্চুরি ও ২টি সেঞ্চুরিতে ৬০৬ রান করেছেন। এর মধ্যে মাত্র একটি ইনিংসেই পঞ্চাশের নিচে রান করেছেন তিনি।
বিশ্বকাপে সাকিবের সর্বনিম্ন সংগ্রহ ৪১। এই ধারাবাহিকতার ফলেই সাকিব ৮৬.৫৭ গড় নিয়ে বিশ্বকাপ শেষ করেছেন। অন্তত ১০০ রান করেছেন এমন ব্যাটসম্যানদের মধ্যে তাই সাকিবের ব্যাটিং গড়ই সবচেয়ে বেশি। এই পরিসংখ্যানে তাই সাকিব এগিয়ে আছেন রোহিত, উইলিয়ামসন, রুট, ওয়ার্নার, ফিঞ্চদের মতো তারকাদের চেয়ে।
৬৪৮ রান করে বিশ্বকাপের এবারের আসরের সর্বাধিক রান সংগ্রাহক রোহিত। তিনি টুর্নামেন্ট জুড়ে ৮১ গড়ে রান করেছেন। ওয়ার্নারের ব্যাট থেকে এসেছে ৭১.৮৮ গড়ে ৬৪৭ রান। সাকিবের অনেকটাই কাছে ছিলেন কিউই দলপতি উইলিয়ামসন। তিনি ৮২.৫৭ গড়ে করেছেন ৫৭৮ রান।
বাকিদের মধ্যে রুট (৬১.৭৭ গড়ে ৫৫৬ রান), বেয়ারস্টো (৪৮.৩৬ গড়ে ৫৩২ রান), ফিঞ্চ (৫০.৭০ গড়ে ৫০৭ রান), বাবর (৬৭.৭১ গড়ে ৪৭৪ রান), জেসন রয় (৬৩.২৮ গড়ে ৪৪৩ রান), কোহলি (৫৫.৩৭ গড়ে ৪৪৩) ধারাবাহিকতা ধরে রাখলেও সাকিবের সঙ্গে পাত্তা পান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]