• প্রচ্ছদ » টুকরো খবর » বাজার নিম্নমুখী থাকলে বিক্ষোভ আরও কঠোর অবস্থানে নিবে বিনিয়োগকারীরা


বাজার নিম্নমুখী থাকলে বিক্ষোভ আরও কঠোর অবস্থানে নিবে বিনিয়োগকারীরা

আমাদের নতুন সময় : 16/07/2019

রমজান আলী : শেয়ারবাজারে দর পতন চলছেই। কোন অবস্থায় চাঙ্গা হচ্ছে না শেয়রাবাজার। বাজারের চলমান দুরাবস্থা ফেরাতে রাজপথে বিক্ষোভ চলছে বিনিয়োগকারীদের এবং সামনে আরও কঠোর কর্মসূচির মাধ্যমে বিনিয়োগকারীরা তাদের দাবি পূরনের চেষ্টা করবে বলে হুঁশিয়ারি দিয়েছেন। গতকাল সোমবার দুপুরে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সামনে মানববন্ধনে এমন হুঁশিয়ারি দিয়েছেন বিনিয়োগকারীরা। বিক্ষোভে বিনিয়োগকারীরা বলেন, চলতি বছরের শুরু থেকে এখন পর্যন্ত শেয়ারবাজারে পতন অব্যাহত রয়েছে। তবে আমরা এখনও আশা রাখি বাজারের নীতি নিয়ন্ত্রক সংস্থায় কর্তব্যরতরা যদি কার্যকরী পদক্ষেপ নেয় তাহলে এই দুর্দশা দূর হবে। আর যদি তারা এমন করতে ব্যর্থ হয় তাহলে আমরা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ঘেরাও করব। আমাদের দাবি, বাজারকে গতিশীল রাখার জন্যই যেহেতু তাদের দায়িত্বে রাখা হয়েছে, হয় তারা তাদের দায়িত্ব সঠিকভাবে পালন করুক না হয় নির্দ্বিধায় পদত্যাগ করুক।

বিক্ষোভে বিনিয়োগকারীরা বলেন, আমরা বিনিয়োগকারীরা ধীরে ধীরে নিঃশেষ হয়ে যাচ্ছি। প্রধানমন্ত্রী আমাদেরকে বাঁচান। আপনি ছাড়া আমাদের আর কেউ রক্ষা করতে পারবে না।

বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের ব্যানারে গতকাল ২টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত ডিএসইর সামনে বিক্ষোভ করেছে শেয়ারবাজারের সাধারণ বিনিয়োগকারীরা।  শেয়ারবাজার পড়ছে কেন, জবাব চাই দিতে হবে’ এমন শ্লোগান নিয়ে ডিএসই থেকে শাপলা চত্বর প্রদক্ষিণ করে বিক্ষোভকারীরা।

বিনিয়োগকারীদের দাবি, জেড ক্যাটাগরি এবং ওটিসি মার্কেট বন্ধ, ইস্যু মূল্যের নিচে অবস্থানরত কোম্পানিগুলোকে ইস্যু মূল্যে বাইব্যাক, আইপিও এবং পে�সমেন্ট শেয়ারের অবৈধ বাণিজ্য বন্ধ, তালিকাভুক্ত কোম্পানিগুলোকে নূন্যতম ১০ শতাংশ লভ্যাংশ বাধ্যতামূলক, খন্দকার ইব্রাহীম খালেদের তদন্ত কমিটির রিপোর্ট অনুযায়ী দোষীদের আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা, বাংলাদেশ সিকিউরিটিজ এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান খায়রুল হোসেনের পদত্যাগ। সম্পাদনা : ওমর ফারুক

 

 

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]